বিকেএসপির সাবেক কোচ ও পদক জয়ী শ্যুটার মিন্টুর ইন্তেকাল

আইয়ুব হোসেন মিন্টু।

বিকেএসপির সাবেক কোচ ও পদক জয়ী শ্যুটার মিন্টুর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

জাতীয় দল ও বিকেএসপির সাবেক কোচ ও পদক জয়ী শ্যুটার আইয়ুব হোসেন মিন্টু আর নেই। মঙ্গলবার মধ্যরাতে পাবনার নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে  ডায়াবেটিসের পার্শ্ব প্রতিক্রিয়ার কারণে চোখের গ্লুকোমা সমস্যায় ভুগছিলেন মিন্টু।

বাংলাদেশের পিস্তল শ্যুটিংয়ে নক্ষত্র ছিলেন মিন্টু।

বিভিন্ন সময় পিস্তল হাতে দেশের জন্য পদক জিতে গর্বিত করেছিলেন গোটা জাতিকে। শ্যুটিং ক্যারিয়ার শেষে মিন্টু কোচ হিসেবে বিকেএসপিতে কাজ শুরু করেই আবিষ্কার করেছিলেন আসিফ হোসেন খান, আব্দলাহেল বাকি, শোভন ও শারমিনের মত শ্যুটার। যারা পরবর্তীতে দেশের মানুষকে উপহার দিয়েছেন আন্তর্জাতিক পদক।

কোচিং পেশা শেষে মিন্টু ভুগছিলেন নানা শারীরিক অসুস্থতায়।

কিন্তু আর্থিক অসচ্ছলতার কারণে চিকিৎসা করতে পারছিলেন না। এ নিয়ে নিউজটোয়েন্টিফোরে প্রচারিত প্রতিবেদনের পর নড়েচড়ে বসে ফেডারেশন। বাড়িয়ে দিয়েছিলো সাহায্যের হাতও। কিন্তু শেষ পর্যন্ত তা আর কোনো কাজে আসেনি।

মঙ্গলবার দিবাগত রাতে পৃথিবীর মায় ত্যাগ করে মিন্টু পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। বাংলাদেশ শ্যুটিং ফেডারেশনও শোক প্রকাশ করেছে দেশের অন্যতম সেরা শ্যুটিং কোচ ও শ্যুটারের মৃত্যুতে। পাবনার সাধুপাড়া ঈদগা মাঠে মরহুম আইয়ুব হোসেন মিন্টুর জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর।

news24bd.tv/FA