ইতালিয়ান কাপ জিতে ট্রেবল জয়ের আশা বাঁচিয়ে রাখলো ইন্টার

সংগৃহীত ছবি

ইতালিয়ান কাপ জিতে ট্রেবল জয়ের আশা বাঁচিয়ে রাখলো ইন্টার

অনলাইন ডেস্ক

লিগ হাতছাড়া হয়েছে অনেক আগেই। তারপরও এবারের মৌসুমে ‘ত্রিমুকুট’ (ট্রেবল) জেতার ‍সামনে দাঁড়িয়ে ইন্টার মিলান। গত জানুয়ারিতে নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কোপা জেতে ইন্টার। গতকাল রাতে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দলটি ঘরে তুলেছে ইতালিয়ান কাপও।

আগামী ১০ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। ইস্তাম্বুলে ম্যানচেস্টার সিটিকে হারাতে পারলেই ‘ট্রেবল’ জেতা হবে ইন্টারের।

গতকাল বুধবার রাতে রোমের এস্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে ইতালিয়ান কাপে তিনটি গোলই করেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। ম্যাচের ৩ মিনিটেই চোটের কারণে কাতার বিশ্বকাপ মিস করা নিকো গঞ্জালেসের গোলে এগিয়ে যায় ফিওরেন্টিনা।

জোনাথন ইকোনের ক্রস থেকে গোল করেন এই ফরোয়ার্ড। পরে একাই দুই গোল করে ইন্টারকে শিরোপা এনে দেন লাওতারো মার্টিনেজ। প্রথমার্ধে গোল দুটি করেন তিনি।

ইন্টারকে তাদের ইতিহাসের নবম ইতালিয়ান কাপ এনে দেওয়ার দিনে মার্টিনেজ নিজেও ছুঁয়েছেন দারুণ এক মাইলফলক। ইন্টারের হয়ে এ নিয়ে ১০১ গোল করলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। মৌসুমে এ নিয়ে ২৭ গোল হলো তার। মার্টিনেজের ক্যারিয়ারে এক মৌসুমে এটাই সর্বোচ্চ গোলের রেকর্ড।

সবমিলিয়ে সময়টা দুর্দান্তই কাটছে মার্টিনেজের। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের পর সেমিফাইনালের দ্বিতীয় লেগে গোল করে তিনি দলকে তুলেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। গতকাল জোড়া গোল করে দলকে জেতালেন ইতালিয়ান কাপ। তাতে ব্যক্তিগত ‘ট্রেবল’ও হাতছানি দিচ্ছে মার্টিনেজকে।

এদিকে, ফাইনালে হেরে যাওয়ায় ফিওরেন্টিনার শিরোপা জয়ের আক্ষেপ আরও বাড়লো। ২০০১ সালের আর কোনো শিরোপা যায়নি দলটির ঘরে। এই ফাইনাল হারলেও এ মৌসুমে শিরোপা জয়ের আশা শেষ হয়ে যায়নি দলটির। ৭ জুন প্রাগে কনফারেন্স লিগের ফাইনালে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মুখোমুখি হবে দলটি।

news24bd.tv/SHS