রূপগঞ্জের নাওড়ায় মোশা বাহিনীর তাণ্ডব, গুলি ও ককটেল বিস্ফোরণ

রূপগঞ্জের নাওড়ায় মোশা বাহিনীর তাণ্ডব, গুলি ও ককটেল বিস্ফোরণ

পুলিশসহ আহত ২০

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আজ বৃহস্পতিবার দিনভর তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসী মোশা ও তার বাহিনীর লোকেরা। এসময় তারা গুলি ও ককটেল বিস্ফোরণ করে পুরো এলাকায় ভয়াবহ আতঙ্ক সৃষ্টি করে। পরে মোশাকে পুলিশ গ্রেপ্তার করলে পুলিশের ওপড় হামলা করে তাকে ছাড়িয়ে নেয় বাহিনীর সন্ত্রাসী। উপজেলার নাওড়া এলাকায় জমি দখলকে কেন্দ্র করে এসব ঘটনা ঘটে।

এ ঘটনায় নারীসহ মোশা বাহিনীর চারজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রূপগঞ্জের অন্যতম সন্ত্রাসী মোশারফ হোসেন মোশা ও তার লোকজন বৃহস্পতিবার সকালে উপজেলার নাওড়া এলাকার মানুষের জমিতে কাজ করতে বাধা দেন। এ নিয়ে জমি মালিকের সাথে মোশার বাকবিতণ্ডা হলে মোশার গ্যানম্যানেরা আতঙ্ক ছড়াতে সেখানে ফাঁকা গুলি করে। এসময় গ্রামবাসীও সংঘবদ্ধ হয়ে প্রতিরোধের চেষ্টা করলে মোশা বাহিনী টেটা, রামদা,বল্লম, আগ্নেয়ান্ত্র ও ককটেল নিয়ে তাদের ওপর ঝাঁপিয়ে পরে।

মোশা বাহিনীর হামলায় অন্তত ১৬ জন আহত হয়। এদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ রয়েছেন।

পরে পুলিশ অভিযান করে মোশাকে আটক করলে বাহিনীর পুরুষ ও নারী সদস্যরা পুলিশের উপর আক্রমণ করে মোশাকে ছাড়িয়ে নেয়। এসময় রূপগঞ্জ থানার ওসি/তদন্তসহ চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে র‍্যাব-পুলিশ যৌথ অভিযান করে নারীসহ চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মোশারফ একজন তালিকাভূক্ত আসামি। তাকে গ্রেপ্তার করা হলে তার লোকজন পুলিশের উপর অতর্কিত হামলা করে তাকে ছাড়িয়ে নিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৭/৮ রাউন্ড ফাকা গুলি ছুড়েছে। তবে বর্তমানে সে পলাতক। তাকে খুঁজে আইনের আওতায় আনা হবে। তাছাড়া পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। এ ঘটনার আইনি ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।