ইমরান খানের শরীরে কোকেন মিলেছে, দাবি স্বাস্থ্যমন্ত্রীর

ইমরান খানের শরীরে কোকেন মিলেছে, দাবি স্বাস্থ্যমন্ত্রীর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের শারীরে কোকেনের চিহ্ন পাওয়া গেছে বলে দাবি করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির পাটেল। তার আরও দাবি, ইমরানের শরীরে অ্যালকোহলের (মদ) চিহ্নও মিলেছে।

দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেপ্তারের করার পর তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল। সেই রিপোর্টেই তাঁর শরীরে কোকেন এবং অ্যালকোহলের উপস্থিতির প্রমাণ মিলেছে।

শুক্রবার আব্দুল কাদির এ কথা জানিয়েছেন।

ইতিমধ্যেই ইমরানের বিরুদ্ধে রুজু রয়েছে শতাধিক মামলা। এবার নিষিদ্ধ মাদকের উপস্থিতির প্রমাণ মিললে আরও বড় সমস্যায় পড়বেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

আব্দুল কাদির জানান, ইসলামাবাদের ‘পাকিস্তান ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস’-এর ৫ জন চিকিৎসকের প্যানেল ইমরানের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছিল।

সেখানে ইমরানের মূত্রের নমুনা নেওয়া হয়। তাতেই পাওয়া গিয়েছে শরীরে বিষাক্ত রাসায়নিকের উপস্থিতি। সেই বিষাক্ত রাসায়নিকই কোকেন এবং অ্যালকোহল।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ইমরানের মেডিকেল পরীক্ষার সমস্ত রিপোর্ট প্রকাশ্যে আনা হবে। তাঁর দাবি, এই কারণেই ইমরান মানসিক ভারসাম্য হারিয়েছেন।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকেই গ্রেপ্তার করা হয় ইমরানকে। গ্রেপ্তার ঘিরে পাকিস্তান জুড়ে অশান্তি তৈরি হয়। পথে নেমে নেতার গ্রেপ্তারির বিরোধিতা করতে শুরু করেন পিটিআই সমর্থকেরা। পরে অবশ্য জামিন পান ইমরান। তাঁকে কোনও মামলাতে এখনই গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে আদালত।

তবে এ বারই প্রথম নয়, ইমরানের মাদকাসক্তির কথা আগেও প্রকাশ্যে বেরিয়ে এসেছিল। তাঁর সাবেক স্ত্রী রেহাম খান অভিযোগ করেছিলেন, তিনি সাবেক পাক প্রধানমন্ত্রীকে কোকেন নেওয়ার সময় হাতেনাতে ধরেছিলেন। ইমরানের নেশা নিয়েও একাধিক বার মুখ খুলেছিলেন রেহাম। যদিও ইমরান কোনও দিনই এই অভিযোগকে গুরুত্ব দেননি।

news24bd.tvতৌহিদ