দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৬ লাখ ডলার, কত পাচ্ছে বাংলাদেশ?

সংগৃহীত ছবি

দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৬ লাখ ডলার, কত পাচ্ছে বাংলাদেশ?

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের ওভালে আগামী ৭ জুন দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এ ম্যাচ দিয়ে পর্দা নামবে দ্বিতীয় আসরের। ফাইনালের আগে দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২১-২৩ চক্রের প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নয় দলের দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপে সব মিলিয়ে ৩.৮ মিলিয়ন ডলার প্রাইজমানি নির্ধারণ করেছে আইসিসি।

এর মধ্যে ১ লাখ ডলার পাবে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও প্রাইজমানির পরিমাণ একই ছিল।  

এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার (১৬ লাখ ডলার)। রানার্স-আপ দল পাবে ৮ লাখ ডলার।

টেবিলের শীর্ষ দুই দল হিসেবে  ফাইনালের টিকিট পায় ভারত ও অস্ট্রেলিয়া।  
 
টেবিলের তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা পাবে ৪ লাখ ৫০ হাজার ডলার। চতুর্থ স্থানের দল ইংল্যান্ড পাবে ৩ লাখ ৫০ হাজার ডলার।  

সিরিজের শেষ ম্যাচ পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে ছিল শ্রীলংকা। শেষ পর্যন্ত ফাইনালের টিকিট পেতে ব্যর্থ হয় তারা। টেবিলের পঞ্চম স্থানে থাকায় ২ লাখ ডলার পাচ্ছে লঙ্কানরা।  

টেবিলের ষষ্ঠ থেকে নবমস্থানে থাকা দলগুলো সমান এক লাখ ডলার করে পাবে। ষষ্ঠ থেকে নবমস্থানে থাকা দলগুলো হলো- গেল আসরের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ।  

প্রথম আসরের ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো নিউজিল্যান্ড। এবার টেবিলের ষষ্ঠ স্থানে কিউইরা। সপ্তম ও অষ্টমস্থান আছে যথাক্রমে- পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। টেবিলের নবম ও শেষস্থানে থেকে আসর শেষ করেছে বাংলাদেশ।  

news24bd.tv/আইএএম