অপহরণের ঘটনায় ঢাকা কলেজ ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

অপহরণের ঘটনায় ঢাকা কলেজ ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

একটি বেসরকারি কোম্পানির কর্মকর্তাকে অপহরণ করে ঢাকা কলেজের আবাসিক হলে আটক রাখার ঘটনা ঘটেছে। পরে মুক্ত হয়ে নিউমার্কেট থানায় ওই কর্মকর্তার দায়ের করা মামলায় ঢাকা কলেজের দুই ছাত্রকে গ্রেপ্তার করেছে নিউমার্কেট থানা-পুলিশ।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার ওসি মো. শফিকুল গনি সাবু নিউজ টোয়েন্টিফোরকে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের ছাত্রলীগের বর্তমান কমিটিতে নাম নেই।

এরইমধ্যে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন, জনি হাসান, এস এম শফিক।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী মো. মেহেদী হাসান একটি বেসরকারি প্রতিষ্ঠানের কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে কর্মরত। প্রতিষ্ঠানটি বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপনের কাজ করে।

অভিযুক্তরা ঢাকা কলেজের ছাত্র পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে এবং ভুক্তভোগী মেহেদীর নিকট দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায় ২৫ মে সন্ধ্যায় মোহাম্মদপুর থানাধীন বছিলা ব্রিজ সংলগ্ন পাকা রাস্তার মোড়ে থাকা দুইটি সিসি ক্যামেরা, সাতটি পাওয়ার ব্যাংক, পাঁচটি ক্যাবল, দুইটি ক্যামেরা স্ট্যান্ড খুলে নিয়ে যায় অভিযুক্তরা।

পরে রাতে সিয়াম ও রমজান নামে ঢাকা কলেজের দুই ছাত্র ভুক্তভোগীকে ফোন করে বিষয়টি জানায় এবং এগুলো ফেরত পেতে হলে ঢাকা কলেজে আসতে হবে বলে জানায়। এরপর, প্রতিষ্ঠানটির স্টাফ মো. তৌকির জিনিসপত্র ফেরত নিতে আসতে গেলে তাকে আটক করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অভিযুক্তরা।

অভিযুক্তদের কথা মতো ভুক্তভোগী মেহেদী ঢাকা কলেজে গেলে তাকেও আটক করে মারধর করা হয়। এ সময় ভুক্তভোগীদের থেকে নগদ টাকা, এটিএম কার্ড ছিনিয়ে নেয় অভিযুক্তরা।

এরপর ২৬ মে দুপুর সাড়ে ১২টায় জনি হাসান, এসএম শফিকসহ আরও একজন ভুক্তভোগীকে গাউছিয়া মার্কেট মোড়ে রেখে যায় অভিযুক্তরা। সেখানে উপস্থিত টহল পুলিশ বিষয়টি জানতে পেরে ভুক্তভোগী মেহেদীকে প্রথমে ঢাকা মেডিকেলে চিকিৎসার ব্যবস্থা করে।

পরে, এ ঘটনায় ১৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করে নিউমার্কেট থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী মেহেদী হাসান অয়ন। মামলায় নাম থাকা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানায় ভুক্তভোগী।

এর আগেও নিউ মার্কেট ও আসেপাশের এলাকায় বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ আছে তাদের বিরুদ্ধে বলে অভিযোগ করেন তিনি।

news24bd.tvতৌহিদ