১৫ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান

সংগৃহীত ছবি

১৫ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টুর্নামেন্টে অংশ নিতে পাকিস্তান সফরে না যাওয়া ঘোষণা দিয়েছে ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এমন সিদ্ধান্তের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) ঘোষণা দেয় তারা অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের জন্য ভারতে দল পাঠাবে না।  

বিশ্বকাপ খেলার জন্য পাকিস্তান যাতে ভারতে দল পাঠায় সেজন্য ১৫ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে।

তিনি মঙ্গলবার সকালে গিয়ে পাকিস্তানে পৌঁছাবেন।   দুই দিনের সফরে আইসিসির চেয়ারম্যানের সঙ্গে থাকবেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালারডাইস। ২০০৮ সালের পর এই প্রথম আইসিসির কোনো চেয়ারম্যান পাকিস্তানে যাচ্ছেন।  

এই সফরে বিশ্বকাপে পাকিস্তান দলের ভারতে যাওয়া না–যাওয়া নিয়ে আলোচনা হবে।

এর পাশাপাশি আইসিসি থেকে প্রাপ্য আয়ের ভাগ নিয়েও কথা বলবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইসিসির চেয়ারম্যানের সঙ্গে আলোচনায় অংশ নেবেন পিসিবির প্রধান নাজাম শেঠি, প্রধান পরিচালন কর্মকর্তা ব্যারিস্টার সালমান নাসিরসহ অন্যান্য বোর্ড কর্মকর্তারা।

পিসিবির এক কর্মকর্তা দ্য নিউজকে বলেন, ‘বিশ্বকাপ নিয়ে আলোচনা হবে। এ ক্ষেত্রে আমাদের অবস্থান একদম পরিষ্কার। পাকিস্তান সরকার অনুমতি দিলে বিশ্বকাপ খেলতে ভারত যাব। নিরপেক্ষ ভেন্যুতে খেলার বিষয়টিও বিবেচনায় আছে। ’

news24bd.tv/aa