নির্বাচন পর্যন্ত সকল মামলা স্থগিত রাখার দাবি বিএনপির

নির্বাচন পর্যন্ত সকল মামলা স্থগিত রাখার দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক

আসন্ন জাতীয় নির্বাচন পর্যন্ত বিএনপির সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দেয়া মামলা স্থগিত রাখার দাবি জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম।

মঙ্গলবার (৩০ মে) নয়াপল্টনে তাৎক্ষণিক ডাকা সমাবেশে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের জেলে নিলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব না। সরকার ফরমায়েশি মামলার রায় দিয়ে বিএনপির নেতাকর্মীদের মনোবল ভাঙতে চায় বলে এসময় মন্তব্য করেন নেতারা।

এদিন বিকালে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও তার স্ত্রীর বিরুদ্ধে হাইকোর্টের দেয়া রায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে শেষে এসব কথা বলেন সালাম।

আরও পড়ুন : আমানের ১৩ ও টুকুর ৯ বছরের কারাদণ্ড বহাল

এদিন দুপুরে পৃথক দুর্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও তার স্ত্রী সাবেরা আমানের আপিল খারিজ করে বিচারিক আদালতের সাজার রায় বহাল রেখেছেন উচ্চ আদালত।

রায়ে আদালত ইকবাল হাসান মাহমুদ টুকুর ৯ বছরের কারাদণ্ড, আমান উল্লাহ আমানের ১৩ বছরের কারাদণ্ড ও তার স্ত্রী সাবেরা আমানের ৩ বছরের কারাদণ্ড বহাল রেখেছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক