সাংহাই চলচ্চিত্র উৎসবে নেই যুক্তরাষ্ট্র-কোরিয়ার সিনেমা

সংগৃহীত ছবি

সাংহাই চলচ্চিত্র উৎসবে নেই যুক্তরাষ্ট্র-কোরিয়ার সিনেমা

অনলাইন ডেস্ক

চীনে অনুষ্ঠিত হতে যাওয়া সাংহাই চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগের জন্য নির্বাচিত চলচ্চিত্রের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় নেই যুক্তরাষ্ট্র ও কোরিয়ার কোনো সিনেমা।

গ্লোবাল ভিলেজ স্পেসের এক প্রতিবেদনে বলা হয়, মহামারির ধাক্কা কাটিয়ে এবারই প্রথম আয়োজন করা হবে চীনের মর্যাদাপূর্ণ সাংহাই চলচ্চিত্র উৎসবের। ২৫ তম সাংহাই চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগের জন্য নির্বাচিত ছবির তালিকায় বেশিরভাগই চীনের চলচ্চিত্র।

চীনের সিনেমা ছাড়াও রয়েছে ইরান, ভারত, যুক্তরাজ্য, রাশিয়া, ইতালি, স্পেন, হাঙ্গেরি, ইসরায়েল, হংকং, উজবেকিস্তান, কাজাখস্তান, লাওস, জাপান সহও আরও বেশ কয়েকটি দেশের ছবি। উৎসবের আয়োজকদের সিদ্ধান্তে এবছর যুক্তরাষ্ট্রের কোনো সিনেমা রাখা হয়নি প্রতিযোগিতা বিভাগের তালিকায়।

আগামী মাসের ৯ তারিখ পর্দা উঠবে সাংহাই চলচ্চিত্র উৎসবের, যা শেষ হবে ১৮ জুন। এবছর, সাংহাই চলচ্চিত্র উৎসবের আয়োজকরা চীনের কাছে বিশ্বকে ফেরানোর চেষ্টা করছেন।

বেইজিংয়ের বর্তমান ‘ওপেন ফর বিজনেস’ নীতিকে সাংস্কৃতিক ক্ষেত্রেও ব্যবহার করতে চান আয়োজকরা।

সাংহাই চলচ্চিত্র উৎসবের আয়োজকরা জানান, এবছর ১২৮টি দেশের প্রায় ৮৮০০ সিনেমা জমা পড়েছে প্রতিযোগিতা বিভাগের জন্য। তার মাঝে থেকে সেরা ফিচার ছবি, এশিয়ান নিউ ট্যালেন্ট, অ্যানিমেটেড ফিচার ফিল্মস ও ডকুমেন্টারি বিভাগের জন্য বিচারকরা বেছে নিয়েছেন ৩৪টি ছবি।

news24bd.tv/FA