সিটিকে লিগ জিতিয়ে বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতলেন গার্দিওলা

সংগৃহীত ছবি

সিটিকে লিগ জিতিয়ে বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতলেন গার্দিওলা

অনলাইন ডেস্ক

মৌসুমের মাঝামাঝি সময়ে এসেও লিগ শিরোপা অনেক ‘দূরের বস্তু’ বলে মনে হচ্ছিল ম্যানচেস্টার সিটির কাছে। তবে শেষভাগে এসে আর্সেনালের একের পর এক পা হড়কানোর সুযোগ নিয়ে, ধারাবাহিক পারফরম্যান্স উপহার দিয়ে টানা তৃতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নিয়েছে সিটিজেনরা।

ফুটবলাররা মাঠে দুর্দান্ত খেলে লিগ শিরোপা জিতলেও, মাঠের বাইরে মূল কারিগরের কাজটা করেছেন পেপ গার্দিওলা। যার কারণে জিতেছেন এপ্রিলের মাসসেরার পুরস্কার।

এছাড়া ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজারের পুরস্কারও উঠলো তার হাতে।

এলএমএ বর্ষসেরা ম্যানেজারের ট্রফি বিজয়ীকে নির্বাচন করা হয় ইংল্যান্ডের সব ডিভিশনের কোচদের ভোটে। এই ট্রফিটি তৃতীয়বারের মতো জিতে ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড ময়েস ছুঁয়ে ফেললেন সিটি কোচ। পাঁচবার এই ট্রফি জিতে তাদের উপরে আছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার সঙ্গে এবার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আর্সেনালের মিকেল আর্তেতা, ব্রাইটনের রর্বের্তো দে জার্বি, নিউক্যাসল ইউনাইটেডের এডি হাউ, বার্নলির ভিনসেন্ট কোম্পানি ও প্লিমাথ আর্গাইলের কোচ স্টিভেন শুমাখার।

এলএমএ সেরা ম্যানেজারের ট্রফি পেয়ে বেশ উচ্ছ্বসিত সিটি কোচ। ট্রফি হাতে পেয়ে গার্দিওলা বলেছেন, ‘এই ট্রফি জিততে পারা অবিশ্বাস্য একটি সম্মান। অবিশ্বাস্য একটি ক্লাবে আছি আমি এবং এখানে পুরো সময়টায় সবার সবরকম সমর্থন ছাড়া এটা করতে পারতাম না। আমরা বিশ্বের সেরা লিগে লড়াই করি এবং প্রতিশ্রুতি দিচ্ছি, আগামী মৌসুমেও একইরকম দেখা যাবে। ’

news24bd.tv/SHS