ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলি ও গ্রেনেড নিক্ষেপের ঘটনায় হাফিজুর রহমান হাফি (৪২) নামে এক চোরাকারবারী আহত হয়েছে। তিনি উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের মনসুর আলীর ছেলে। বুধবার ভোর সোয়া ৬টায় ওই গ্রামের নকরজান আন্তর্জাতিক সীমানা পিলার-৯৪০ এর সাব পিলার ৬এর কাছে ঘটনাটি ঘটে।

ঘটনার পর ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।

সীমান্তবাসীরা জানান, ফুলবাড়ী সদর ইউনিয়নের কুটিচন্দ্রখানা গ্রামের মাদক ও গরুর মাংস চোরাকারবারী মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেন’র (৫০) নেতৃত্বে গোলাম রহমানের ছেলে সাহেব আলী (৩০), ফজি ব্যাপারীর ছেলে শফিকুল ইসলাম (৩০) এবং মো. মনসুরের ছেলে হাফিজুর রহমান হাফি (৪২)সহ কয়েকজন ভারতীয় চোরাকারবারী ভারতের সেউটি-২ বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃত্বে ১০/১২ জনের দলটি মাদক ও গরুর মাংস কাঁটাতারের উপর দিয়ে পোটলা করে পাচার করছিল। এসময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ছাবরি বিওপি’র সদস্যরা চোরাকারবারীদের লক্ষ্য করে প্রথমে গ্রেনেড বিস্ফোরণ করে এবং পরে গুলি চালায়। এসময় চোরাকারবারীদের সঙ্গে থাকা বাংলাদেশি মনসুরের ছেলে হাফিজুর রহমান হাফি মাথায় গুলিবিদ্ধ হয় ও জখমসহ শরীরের বিভিন্ন অংশ ও মুখমন্ডল থেতলে যায়। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে অজ্ঞাত স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বর্তমানে বিজিবি ওই সীমান্তে টহল জোরদার করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ১৫ বিজিবি লালমনিরহাট কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ জানান, এ ঘটনায় সীমান্তে টহল জোরদার করা হয়েছে।
news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক