মুক্তির আগে কত কোটি রুপি তুলে নিল ‘আদিপুরুষ’?

সংগৃহীত ছবি

মুক্তির আগে কত কোটি রুপি তুলে নিল ‘আদিপুরুষ’?

অনলাইন ডেস্ক

আর মাত্র সপ্তাহ খানেক পরের মুক্তি পেতে যাচ্ছে দক্ষিণী সিনেমার সুপারস্টার প্রভাসের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। এর আগেই নাকি বাজেটের ৮৫ শতাংশ তুলে ফেলেছে সিনেমাটি। নির্মাতারা জানালেন সেই ফিরিস্তি। বিভিন্ন কর থেকেই নাকি টাকা উঠে এসেছে সিনেমার।

বাকিটুকু প্রথম দিনেই সংগ্রহে এসে যাবে বলে আশা নির্মাতাদের।

ট্রেইলার মুক্তির দিন থেকে চর্চায় ছিল ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। রামায়ণ অনুসরণে তৈরি এই সিনেমার চরিত্রদের সাজপোশাক নিয়ে জারি ছিল বিতর্ক। রাবণের চরিত্রে সাইফ আলি খানের নীল বর্ম, দাড়ি নিয়ে আপত্তি উঠেছিল।

তাকে মুসলমান শাসকের মতো দেখতে লাগছে, দাবি করেছিলেন অনেকেই।

এরপর নতুন চেহারার রাবণকে আনার ব্যাপারেও কানাঘুষো শোনা গিয়েছিল। কিন্তু নতুন ট্রেইলারে তার চরিত্রটি এমনভাবে দেখানো হয়েছে যে, কৌতূহল নিরসনের উপায় নেই। তবে কী অপেক্ষা করছে তা জানা যাবে ১৬ জুন। সেদিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

তবে নির্মাতাদের হিসাবে তার আগেই ‘আদিপুরুষ’ তুলে নিয়েছে ৪৩২ কোটি রুপি! বাজেট ছিল ৫০০ কোটি। কীভাবে উঠল এই অর্থ?

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়, হিসাব দেখানো হচ্ছে, ‘আদিপুরুষ’ ২৪৭ কোটি রুপি তুলেছে প্রেক্ষাগৃহের বাইরে থেকে। এর মধ্যে রয়েছে স্যাটেলাইটের স্বত্ব, গানের স্বত্ব, ডিজিটাল স্বত্ব এবং অন্যান্য সূত্রে সংগৃহীত মুনাফা।

এছাড়াও দক্ষিণের প্রেক্ষাগৃহ থেকে ১৮৫ কোটির নিশ্চয়তা আগাম পেয়ে গেছে ‘আদিপুরুষ’। সব  জয়যাত্রা শুরু করবে এই সিনেমা; এমনই আশা নির্মাতাদের। পরিকল্পনামাফিক শুরুতেই উঠে আসবে ১০০ কোটি রুপি। তাই লাভের অংক না পেলেও লোকসানের মুখে পড়ার যে কোনো সম্ভাবনা নেই, আগেই জানিয়ে দিল ‘আদিপুরুষ’ সংশ্লিষ্টরা।
news24bd.tv/aa