দুঃখ প্রকাশ করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

দুঃখ প্রকাশ করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

লোডশেডিংয়ের মাত্রা বৃদ্ধ পাওয়া দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। শনিবার (৩ জুন) দুপুরে ঢাকার সাভারের খাগান এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে নবায়নযোগ্য শক্তি গবেষণা ল্যাবরেটরি এবং প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি জানান, দেশের চলমান লোডশেডিং ঠিক হতে আরও ২০ থেকে ২৫ দিন সময় লাগবে। প্রতিমন্ত্রী বলেন, ‌‘আমাদের একটা হাব বন্ধ আছে, দ্বিতীয় হাবটিও ৫ তারিখে বন্ধ হয়ে যাবে।

কয়লার অভাব দেখা দেওয়ায় এমনটি হয়েছে। কয়লার চালান আসতে আসতে ২০ থেকে ২৫ দিন লেগে যাবে। এলসি খুলতে দেরি হওয়ায় এমনটা হয়েছে। আর এ কারণে বিদ্যুৎতের একটা বড় অংশ সিস্টেমে পাচ্ছি না আমরা।
তাই বর্তমানে প্রায় ১৭শ’ মেগাওয়াট লোডশেডিং চলছে। ’

তিনি আরও বলেন, ‘তেল আনার ব্যাপারেও রীতিমতো হিমশিম খাচ্ছি আমরা। আর গ্যাসের ক্ষেত্রে বেশিরভাগ গ্যাস আপাতত আমরা ইন্ডাস্ট্রিতে দিচ্ছি। এদিকে গরমও অনেক বেড়ে গেছে, ৩৮ থেকে ৪০ ডিগ্রির উপরে চলে গেছে তাপমাত্রা। এর মধ্যে কিছুটা লোডশেডিং চলছে। এতে জনদুর্ভোগ বেড়ে গেছে, সে জন্য আমরা দুঃখিত। ’

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের আহ্বায়ক এবং পররাষ্ট্রবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. এম লুৎফর রহমান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান এবং প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এম শামসুল আলম প্রমুখ।
news24bd.tv/আইএএম