ইউক্রেনে আবাসিক ভবনে বিস্ফোরণ

সংগৃহীত ছবি

ইউক্রেনে আবাসিক ভবনে বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

ইউক্রেনের দানিপ্রোর কাছে একটি ভবনে বিস্ফোরণে পাঁচ শিশুসহ ২০ জন আহত হয়েছে। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচ থেকে বাসিন্দাদের বের করে আনছেন।

স্থানীয় সময় শনিবার বিকেলে এ ঘটনা ঘটে, আঞ্চলিক গভর্নরের বরাতে বিবিসি জানিয়েছে, এ দুর্ঘটনায় তিন শিশুর অবস্থা গুরুতর। মোট ১৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

খবরে বলা হয়, জরুরি পরিষেবা দলগুলো পিধোরোডনেনস্কা সম্প্রদায় নামে পরিচিত শহরে ধ্বংসস্তূপের নিচ থেকে চারজনকে উদ্ধার করেছে। আরও একটি শিশু আটকা পড়ে থাকার আশঙ্কা প্রকাশ করেছেন লাইসাক।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, একটি রাশিয়ান ক্ষেপণাস্ত্র বিস্ফোরণ ঘটিয়েছে যেটা একটি জরুরি পরিষেবার ভবনেও আঘাত করেছে। তবে ইউক্রেনের সামরিক কর্মকর্তাদের কাছ থেকে ক্ষেপণাস্ত্র হামলার কোনো নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

এদিকে বিষ্ফোরণের ঘটনায় রাশিয়াও কোনো মন্তব্য করেনি। তবে রাশিয়ার সামরিক বাহিনী বেসামরিক নাগরিকদের ওপর হামলার বিষয়টি সবসময়েই অস্বীকার করে আসছে।

বিষয়টি নিশ্চিত করে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি টেলিগ্রামে লিখেছেন, ‘দুর্ভাগ্যবশত, ধ্বংসস্তূপের নিচে মানুষ আছে। আরো একবার রাশিয়া প্রমাণ করেছে যে এটি একটি সন্ত্রাসী রাষ্ট্র। ’

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, উদ্ধারকারী দলগুলো স্তূপের মধ্যে একটি ভাঙা, ধোঁয়া ওঠা ভবনে কাজ করছে। শনিবার দেশের অন্য স্থানেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। উত্তরে সুমিতে কর্মকর্তারা রাশিয়ান গোলাবর্ষণের ফলে ৮৭টি বিস্ফোরণ রেকর্ড করেছেন, আহত এবং অবকাঠামো ধ্বংসের কথা বলেছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক