মায়ের কাছে বড় হয়েছেন শহীদ কাপুর, পাননি বাবার সাহায্য

মায়ের কাছে বড় হয়েছেন শহীদ কাপুর, পাননি বাবার সাহায্য

অনলাইন ডেস্ক

বলিউডে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে শুরু হলেও এখন তার অভিনয় দুনিয়ায় উত্তরণ। অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন বলিউডে। একাধিক হিট ছবির পাশাপাশি অর্জন করেছেন দর্শক এবং অনুরাগীদের ভালোবাসা ও সমালোচকদের প্রশংসা। এখন বলিউডের অন্যতম জনপ্রিয় এবং ভরসাযোগ্য তারকা তিনি।

তিনি আর কেউ নন, বর্ষীয়ান বলিউড অভিনেতা পঙ্কজ কপূরের ছেলে শহীদ কপুর। তারকাসন্তান হওয়ার সুবাদে কি বলিউডে জায়গা পেতে সুবিধা হয়েছে তাঁর? একাধিক বার এই প্রশ্নের মুখোমুখি হয়েছেন শহীদ। তাঁর অভিনেতা হওয়ার ক্ষেত্রে বাবা পঙ্কজ কপুরের ভূমিকা নিয়ে এবার মুখ খুললেন ছেলে।

বলিউডে অভিনেতা হিসেবে কাটিয়ে ফেলেছেন দুই দশক।

নানা ওঠাপড়ার মধ্যে দর্শককে উপহার দিয়েছেন ‘হায়দর’, ‘কামিনে’, ‘জব উই মেট’-এর মতো ছবি। পাশাপাশি, সাম্প্রতিক কালে ‘ফরজ়ি’র মতো ওয়েব সিরিজ়েও নিজের জাত চিনিয়েছেন শহীদ। বলিউডে নিজের সাফল্যের নেপথ্যে ‘স্বজনপোষণ’-এর অবদান মানতে নারাজ অভিনেতা।

শহীদের দাবি, নিজের চেষ্টা ও মেধার ভিত্তিতেই নিজেকে প্রতিষ্ঠা করেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে শহীদ জানান, তারকাসন্তান তকমায় তিনি বেশ বিরক্ত। তাঁর দাবি, পঙ্কজ কাপুর এবং নীলিমা আজ়িমের বিবাহবিচ্ছেদের পরে বাবার সঙ্গে থাকতেন না শহীদ। মা একা হাতে বড় করেছেন তাঁকে। বড় হওয়ার পরেও ইন্ডাস্ট্রিতে পা রাখতে ছেলেকে কোনও রকম সাহায্য করেননি পঙ্কজ। পাশাপাশি, বাবার থেকেও সাহায্য চাওয়ার কথা কখনও ভাবেননি শহীদ। তবে, সে জন্য বাবার বিরুদ্ধে কোনও রকম অভিযোগ নেই পর্দার কবীর সিংহের। বরং শহীদের মতে, নিজগুণে নিজের পায়ে দাঁড়াতে পেরে তিনি গর্বিত।

১৯৯৯ সালে ‘তাল’ ছবিতে ঐশ্বর্যা রাই বচ্চনের ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে দেখা গেছে শহীদ কপুরকে। বলিউডের প্রথম সারির নৃত্যশিল্পী শামক ডাবরের কাছে নাচের তালিম নিয়েছিলেন তিনি। তারপর একটি মিউজিক ভিডিওতেও কাজ করেন শহীদ। ২০০৩ সালে ‘ইশ্‌ক বিশ্‌ক’ ছবির মাধ্যমে বলিউডে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন এ অভিনেতা।

সূত্র- আনন্দবাজার

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক