মেসির সঙ্গে চুক্তি করতে প্যারিসে আল-হিলাল কর্তারা

সংগৃহীত ছবি

মেসির সঙ্গে চুক্তি করতে প্যারিসে আল-হিলাল কর্তারা

অনলাইন ডেস্ক

প্যারিসের ক্লাবটির সঙ্গে লিওনেল মেসির দুই বছরের সম্পর্কে যতি পড়ে যাচ্ছে এ মাসের শেষেই। পিএসজির সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিচ্ছেন মেসি- এমন ঘোষণার পরপরই প্যারিসে হাজির সৌদি আরবের ক্লাব আল হিলালের শীর্ষ কর্তারা। মেসির সৌদি আরবের ফুটবলে যাওয়ার বিষয়ে খুব ভালোভাবে জানেন, এমন দুটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি খবর দিয়েছে, আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তির বিষয়টি চূড়ান্ত করে ফেলতেই প্যারিসে পা রেখেছেন আল হিলালের কর্মকর্তারা।  

সৌদি আরবে আল হিলালের কর্মকর্তারা দেখা করবেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে।

মাসখানেক আগে বার্তা সংস্থা এএফপিই খবর দিয়েছিল, আগামী মৌসুমে সৌদি আরবের ফুটবলে খেলার জন্য চুক্তি সেরে ফেলেছেন মেসি। এবার তাদের অনুমান, এ সপ্তাহের মধ্যেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার ভবিষ্যৎ নিয়ে আলোচনার যবনিকাপাত হবে।

আল হিলালের ঘনিষ্ঠ এক সূত্রকে এএফপি তাদের খবরে উদ্ধৃত করেছে এভাবে, ‘সৌদি আরবের আলোচক দল একটি লক্ষ্য নিয়েই প্যারিসে এসেছে: সৌদির প্রস্তাবে মেসির আনুষ্ঠানিক সম্মতি নিয়ে ফিরবেন তাঁরা। ’

চুক্তি নিয়ে কাজ করা আরেক কর্মকর্তা বলেছেন, ‘আমরা চুক্তির শেষ পর্যায়ে আছি।

সবকিছু ঠিকঠাক থাকলে মেসি তাঁর নতুন চুক্তিটিতে সই করবেন এবং আল হিলাল এটা সপ্তাহ শেষের আগেই ঘোষণা করবে। ’

৩৫ বছর বয়সী মেসি বার্সেলোনা থেকে মুক্ত খেলোয়াড় হিসেবে প্যারিসের ক্লাব পিএসজিতে নাম লিখিয়েছিলেন ২০২১ সালে। দুই বছরে দুটি লিগ শিরোপা জিতলেও পিএসজির সবচেয়ে কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারেননি মেসি। এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে কাতারের ধনকুবেরের মালিকানাধীন ক্লাবটি।

সৌদি আরবের ফুটবল যে শুধু আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়কের দিকেই হাত বাড়িয়েছে, তা নয়; এর আগে পর্তুগালের অধিনায়ক এবং রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড রোনালদোকে দলে ভিড়িয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসর।

এখনো চূড়ান্ত ঘোষণা না এলেও খবর আছে, করিম বেনজেমা যোগ দিচ্ছেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে। ফ্রান্সের স্ট্রাইকারের সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার বিষয়ে এরই মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদ।

news24bd/ARH