ডলার সংকটে মার্তিনেজের ঢাকা সফর অনিশ্চিত

সংগৃহীত ছবি

ডলার সংকটে মার্তিনেজের ঢাকা সফর অনিশ্চিত

অনলাইন ডেস্ক

ডলার সংকটে অনিশ্চিত হয়ে পড়েছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের ঢাকা সফর। এই সফরের উদ্যোক্তা, কলকাতার স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্ত গণমাধ্যমকে জানিয়েছেন, আইনগতভাবে ডলার বিদেশে পাঠানোর দীর্ঘসূত্রিতা এবং নানান রকম সরকারি বাধা নিষেধের কারণে বাংলাদেশ সফর বাতিল হয়ে যেতে পারে মার্তিনেজের।

কৃচ্ছতা সাধন এবং সরকারের আর্থিক নীতির কারণে মার্কিন ডলার হয়ে উঠেছে দুষ্প্রাপ্য। বৈধ ব্যাংকিং চ্যানেলে ডলার দেশের বাইরে পাঠানোর দীর্ঘসূত্রিতা ও নানা রকম লাল ফিতের গেরো তো আছেই।

যদিও এরই মধ্যে ভারতীয় অনেক শিল্পী বাংলাদেশে এসে কনসার্ট করে গেছেন।

এ নিয়ে জানতে চাইলে শতদ্রু সংবাদ মাধ্যমকে বলেন, ‘ক্যাশ ডলার আমি নেব না। এই দেশের আইনে যা আছে আমি সেভাবেই এগোতে চাই। এ রকম হাই প্রোফাইল সেলিব্রেটিকে নিয়ে পরে কোনো কেলেংকারিতে ফেঁসে যেতে চাই না।

জুলাই মাসের ৩ তারিখে ঢাকা আসার কথা শোনা গিয়েছিল মার্তিনেজের। সেই রাতটা ঢাকায় থেকে পরদিন যাবার কথা কলকাতায় যেখানে বেশ কিছু কর্মসূচিতে যোগ দেওয়ার কথা আর্জেন্টাইন গোলরক্ষকের।

ডলার সংকটের কারণে একেবারে বাতিল না করে ছোট করে হলেও কিছু একটা করতে চাইছেন শতদ্রু, ‘এখন দেখি ২০-২৫ হাজার ডলারের ভেতরে একটা গুডউইল লাঞ্চ বা এই জাতীয় কিছু করা যায় কি না। সকালে এলো, যে হোটেলে উঠল সেখানেই দুপুরে একটা লাঞ্চ এর প্রোগ্রাম, সন্ধ্যার ফ্লাইটে কলকাতা। ’

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক