যেভাবে ব্যাগের সূত্র ধরে ‘হত্যাকারী’ শনাক্ত

সংগৃহীত ছবি

যেভাবে ব্যাগের সূত্র ধরে ‘হত্যাকারী’ শনাক্ত

অনলাইন ডেস্ক

গত ২০ এপ্রিল রাজধানীর বরুয়ার বোয়ালিয়া খাল সংলগ্ন আশিয়ান হাউজিং প্রজেক্টের বালুর চর থেকে মেছের আলী নামে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। তার মৃত্যুতে খিলক্ষেত থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। তার লাশের পাশে পড়ে থাকা একটি ব্যাগের সূত্র ধরে পরে ‘হত্যাকারীকে’ শনাক্ত ও গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম রমজান আলী।

তকে গত মধ্যরাতে শ্রীপুরের মাওনা থেকে গ্রেপ্তার করা হয়। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিতে আসামিকে আদালতে তোলা হয়েছে।  

পুলিশ জানায়, মেছের আলীর লাশের পাশে পড়ে থাকা ব্যাগের ভেতর কাস্তে, কম্বলসহ কিছু নতুন-পুরনো কাপড় ও মিনা নামে একজনের জন্মনিবন্ধন ও টিকা কার্ড পাওয়া যায়। ঘটনাস্থলের ওই ব্যাগ এবং ঘটনাস্থলের আশপাশের সব সিসিটিভি পর্যবেক্ষণ করে ঘটনার মূল রহস্য উদঘাটন হয়।

রমজান আলী প্রথমে শাহাবুদ্দিন নামে একজনকে চেতনানশক ওষুধ খাইয়ে কাওরান বাজার এলাকা থেকে ব্যাগসহ সবকিছু ছিনিয়ে নেয়। মেছার আলীকেও রমজান আলী চেতনানাশক খাওয়ায়। কিন্তু এতে তার মৃত্যু হয়। পরে বরুয়া এলাকায় লাশ ফেলে চলে যায়। তবে লাশের পাশে শাহাবুদ্দিনের সেই ব্যাগটি পড়েছিল। যার মধ্যে তার স্ত্রীর জন্মনিবন্ধন ও টিকা কার্ড ছিল। মূলত এই জন্মনিবন্ধন ও টিকা কার্ডের সূত্র ধরেই ঘটনার রহস্য উদঘাটন ও অভিযুক্ত রমজান আলীকে শনাক্ত করা হয়।    

news24bd.tv/আইএএম 

এই রকম আরও টপিক