ফরিদপুরে চুরির অভিযোগ তুলে দুই শিশুকে নির্যাতন

প্রতীকী ছবি

ফরিদপুরে চুরির অভিযোগ তুলে দুই শিশুকে নির্যাতন

অনলাইন ডেস্ক

ফরিদপুরের বোয়ালমারীতে টিউবওয়েল চুরির অভিযোগ তুলে দুই শিশুকে নিমর্মভাবে নির্যাতনের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুই শিশুর পা শিকলে বেঁধে মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনা ঘটেছে উপজেলার গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চাপলডাঙ্গা গ্রামে।

ভুক্তভোগী দুই শিশুর একজনের বয়স ৯ বছর, অন্যজনের বয়স ১০ বছর।

তাদের একজনের বাবা রিকশাচালক ও অন্যজনের বাবা কৃষিকাজ করেন। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যের ভাই নজরুল শেখকে আটক করে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, দুদিন আগে ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখের একটি টিউবওয়েল চুরি হয়। এ ঘটনায় ইউপি সদস্য মো. নাজমুল শেখ (৩৯), তার ভাই নজরুল শেখ (৪৩) ও একই গ্রামের হাসান খন্দকার (৩৫) দুই শিশুর দিকে অভিযোগ তোলেন।

মঙ্গলবার দুপুরে দুই শিশুকে পায়ে শিকল বেঁধে স্থানীয় নাজমুল মেম্বারের ধানের চাতালে কাঠের বাটাম ও বাঁশের লাঠি দিয়ে নির্মমভাবে নির্যাতন করেন তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে সংগৃহীত ছবি।

নির্যাতনের শিকার দুই শিশুর একজনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবেশীর সঙ্গে জাম বিক্রির জন্য তারা দুজন মঙ্গলবার দুপুরে বোয়ালমারী বাজারে যাচ্ছিল। এসময় নাজমুল মেম্বারের ভাই নজরুল তাদেরকে ভ্যান থেকে নামিয়ে নাজমুলের বাড়ির ধানের চাতালে নিয়ে পায়ে শিকল বেঁধে শুইয়ে রাখে। তারা দুই শিশুর পায়ের তলায় ও শরীরের বিভিন্ন স্থানে একটানা পেটাতে থাকে। এক পর্যায়ে তাদের দুজনের গলায় ফাড়া বাঁশ দিয়ে চেপে ধরে রাখে।

নির্যাতনের শিকার ওই শিশুর চাচা বলেন, 'নাজমুল মেম্বারের ভাইয়ের স্যালোমেশিনের টিউবওয়েল চুরির ঘটনায় রাস্তা থেকে তাদের দুজনকে ধরে নিয়ে দুপুরে তীব্র রোদে পায়ে শেকল বেঁধে গরম চাতালের মেঝেতে খালি গায়ে শুইয়ে রেখে নির্যাতন করে। নির্যাতন সহ্য করতে না পেরে ভয়ে চুরির কথা স্বীকার করেছে তারা। এ ঘটনার খবর পেয়ে আমরা শিশু দুটিকে নির্যাতনের কবল থেকে উদ্ধার করি। মেম্বারের ভাই প্রভাবশালী। তাদের বিরুদ্ধে অভিযোগ দিয়ে কিছু করা যাবে না। তাই কেউ অভিযোগ দেয়নি। '

এ বিষয়ে গুনবহা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম গণমাধ্যমে বলেন, 'দুদিন আগে নাজমুল মেম্বারের ভাইয়ের একটি টিউবওয়েল চুরি হয়। মেম্বারের ভাই শিশু দুটিকে ধরে এনেছিল, শিকল দিয়ে আটকে রেখেছিল একথা সত্যি। তবে ভাইরাল হওয়া ভিডিওটি আমি দেখিনি। তাই তাদের ওপর নির্যাতনের বিষয়ে কিছু বলতে পারছি না। '

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, 'এ ঘটনায় বুধবার ১ জনকে আটক করা হয়েছে। কিন্তু শিশু দুটির পরিবার কোনো অভিযোগ না দেওয়ায় মামলা হয়নি। ফলে ধর্তব্য অপরাধ সংঘটনের দায়ে আটককৃতকে আজ বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। ' তিনি আরও বলেন, 'এ ঘটনায় অবশ্যই মামলা হবে, ওই শিশু দুটির পরিবারের সঙ্গে যোগযোগ করছে পুলিশ। তবে আপাতত তারা এলাকায় নেই। '

news24bd/ARH