‘প্রক্সি’ জালিয়াতিতে আটক ৪ চাকরিপ্রার্থী

সংগৃহীত ছবি

‘প্রক্সি’ জালিয়াতিতে আটক ৪ চাকরিপ্রার্থী

অনলাইন ডেস্ক

ভূমি মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ব্যবস্থাপনা বিভাগের সার্ভেয়ার পদে মৌখিক পরীক্ষা দেওয়ার সময় লিখিত পরীক্ষায় ‘প্রক্সি’ জালিয়াতির কারণে চার চাকরিপ্রার্থীকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটক চারজন হলেন পাবনা জেলার সাঁথিয়া উপজেলার পূর্ব ভবানীপুর গ্রামের মো. রাকিবুল ইসলাম (২৩), মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার কৈল গ্রামের জহিরুল ইসলাম (২২), ভোলা জেলার সদর উপজেলার দক্ষিণ দিঘলদী গ্রামের মো. হিরণ শিকদার (২৩) ও পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কনকদিয়া গ্রামের মো. ওমর ফারুক শুভ (২৪)। তাদের হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন অন্য ব্যক্তিরা।

গতকাল দুপুরে বাংলাদেশ সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ে মৌখিক পরীক্ষা চলার সময় ভাইভা বোর্ডের সন্দেহ হলে এই চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তারা জালিয়াতি করার কথা স্বীকার করেছেন।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে ভাইভা বোর্ডের সদস্যরা সব প্রার্থীর লিখিত পরীক্ষার খাতায় হাতের লেখা ও প্রাপ্ত নম্বরের সঙ্গে মৌখিক পরীক্ষায় হাতের লেখা ও দক্ষতা মিলিয়ে দেখেন। এ সময় বিষয়ের ওপর তাদের জ্ঞানের দক্ষতা ও হাতের লেখা, প্রাপ্ত নম্বর এবং খাতার হাতের লেখার গরমিল থাকায় ভাইভা বোর্ডের সন্দেহ হয়।

এরপর জিজ্ঞাসাবাদে ওই চারজন স্বীকার করেন, তাদের হয়ে অন্য ব্যক্তিরা লিখিত পরীক্ষা দিয়েছিলেন।

আটক চারজনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে হস্তান্তর করা হয়েছে। এই চারজনের হয়ে যারা লিখিত পরীক্ষা দিয়েছিলেন, তাদের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি ভূমি মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ব্যবস্থাপনা বিভাগে ২৮১ জন সার্ভেয়ার (গ্রেড-১৪) পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় ভূমি মন্ত্রণালয়। তবে ২ জুন অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় মাত্র ২২০ জন উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গতকাল শুরু হয়েছে। চলবে ১৩ জুন পর্যন্ত।

news24bd.tv/SHS