সুদের টাকা না পেয়ে নরসুন্দরকে রাতভর নির্যাতনের অভিযোগ

সংগৃহীত ছবি

সুদের টাকা না পেয়ে নরসুন্দরকে রাতভর নির্যাতনের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের ডাসারে সুদের টাকা আদায় করতে উত্তম শীল (৪০) নামে এক নরসুন্দরকে রাতভর নির্যাতনের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর স্ত্রী।

স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে সুদের টাকা আদায় করতে ছাত্রলীগ নেতা সৈয়দ শাহনেওয়াজ হোসেন লিংকনের নেতৃত্বে ৪-৫ জন মিলে উত্তম শীল নামে এক নরসুন্দরকে (নাপিত) বাড়ি থেকে তুলে নিয়ে অজ্ঞাতস্থানে আটকে রেখে রাতভর নির্যাতন করে। পরে সুদের টাকা আদায় করতে তার দোকানের চাবি রেখে দোকানের মালামাল বিক্রি করে দেওয়ার হুমকি দেয়া হয়।

এ ঘটনার পরে ভুক্তভোগীর স্ত্রী অপুশীল শনিবার (১০ জুন) সকালে ডাসার থানার অভিযোগ দায়ের করেন। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে দুপুরের দিকে দুই জনকে আটক করেছে। আটককৃতরা হলো- মোকলেস হোসেন (৩৬) ও শফিকুল (৩২)।

ঘটনার পর থেকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সৈয়দ শাহনেওয়াজ লিংকন পলাতক রয়েছেন।

সে ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি।

ভুক্তভোগী উত্তম শীলের স্ত্রী অপুশীল বলেন, আমার স্বামী ডাসার বায়তুল নূর মসজিদ মার্কেটে দোকান দেয়। প্রায়ই কিছু লোকজন বাড়িতে আসতো। গতকাল রাতে আমার স্বামীকে ধরে নিয়ে গিয়ে সুদের টাকার জন্য রাতভর নির্যাতন করে তারা। স্বামীকে সকালে খোঁজ করতে তাদের বাড়িতে গেলে গালিগালাজ করে। এসময় আমার স্বামীকে চড়- থাপ্পড় মারে তারা। এসময় তারা বলে, আরও বলে টাকা না দিতে পারলে তোর দোকানের চাবি রেখে দিলাম। সবকিছু বিক্রি করে দেব। বিকেলে তোদের বিরুদ্ধে মামলা করবো।

অপু বলেন, এখন তাদের সুদের যে হিসেব দিয়েছে তা পরিশোধ কীভাবে করবো? আমার স্বামী যা ইনকাম করে বাড়িতেও কিছু দিতে পারে না। সুদের টাকা পরিশোধ করতে করতে আজ নিঃস্ব। প্রায়ই সুদ কারবারিরা বাড়িতে দলবেঁধে এসে তাগাদা দেয়। আমরা গরিব মানুষ। কোথায় যাবো?

এ বিষয়ে ডাসার থানার অফিসার ইনচার্জ মো. হাসানুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে দুইজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের ধরার প্রক্রিয়া রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক