ওমানকে উড়িয়ে দিল বাংলাদেশ

ওমানকে উড়িয়ে দিল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ইমার্জিং এশিয়া কাপে জয়ের দেখা মিলেছে বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে পেরে না উঠলেও ওমান ‘এ’ দলকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। বল হাতে অল্পতে আটকে দেয়ার পর ব্যাট হাতে টাইগাররা এনে দিয়েছে ৮ উইকেটের বড় জয়।

ওমানের দেয়া ১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাঈম শেখ ও তানজিদ হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেট ও ২০১ বল হাতে রেখেই জয়ের বন্দরে তরী ভেড়ায় বাংলাদেশ।

কলোম্বের সিংহালিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টসে জিতে ওমানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের তোপের মুখে পরে ওমান। ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ছয় রানে শুরু হয় তাদের উইকেটপতন।

সেই রেশ আর কাটিয়ে ওঠা সম্ভব হয়নি ওমানের পক্ষে।

নিয়মিত উইকেট পতনের মধ্য দিয়ে ১২৬ রানেই থেমে যায় ওমানের ইনিংসের চাকা।

ওমানের হয়ে দুই অঙ্কের ঘরে রান নেয়া সম্ভব হয় কেবল কেশ্বব প্রজাপতি (২২), আয়ান খান (২৬), শুব পাল (২৫) ও শোয়েব খানের (২৩) পক্ষে। বাকিদের সন্তুষ্ট থাকতে হয় এক অঙ্কের রানের ঘরে আটকে থেকে।

বাংলাদেশের হয়ে ১৮ রানে চার উইকেট নেন তানজিম হাসান সাকিব। দুটি করে উইকেট নেন রাকিবুল হাসান ও মাহমুদুল হাসান জয়। একটি করে উইকেট যায় রিপন মণ্ডল ও মাহেদী হাসানের ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ নাঈমের হার না মানা ৪২ বলে ৪৭ ও তানজিম হাসানের ৪৯ বলে ৬৮ রানের সুবাদে ২ উইকেট হারিয়ে জয় বাগিয়ে মাঠ ছাড়ে টিম টাইগার্স।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক