রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন মো. নোমান মিয়া

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন মো. নোমান মিয়া

অনলাইন ডেস্ক

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড ঢাকা উত্তর বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন।

এর আগে তিনি রংপুর বিভাগীয় প্রধান (চলতি দায়িত্বে) হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে মো. নোমান মিয়া ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন।


অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে ময়মনসিংহ বিভাগীয় প্রধান (চলতি দায়িত্বে), ডিজিএম পদে সিলেট বিভাগীয় কার্যালয়, সিলেট ও মৌলভীবাজার অঞ্চলের জোনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও নিরীক্ষা ও পরিদর্শন টিম প্রধান, চৌমুহনা কর্পোরেট, মৌলভীবাজার কর্পোরেট, শ্রীমঙ্গল শাখার এজিএম ও ব্যবস্থাপক এবং এনায়েতগঞ্জ শাখা, এনায়েতগঞ্জ শাখা ও আজিমগঞ্জ শাখার ব্যবস্থাপক হিসেবে এক যুগেরও বেশি সময় সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি আজিমগঞ্জ শাখার ব্যবস্থাপক থাকাকালীন সেরা ব্যবস্থাপক হিসেবে ১ম পুরস্কার লাভসহ শ্রেণিকৃত ঋণ আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে পুরস্কার ও সার্টিফিকেট অর্জন করেন। তিনি সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সর্বমহলে প্রশংসা ও কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন।

তিনি কুমিল্লা বোর্ড থেকে ১৯৮৫ সনে এসএসসি ও ঢাকা বোর্ড থেকে ১৯৮৭ সনে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উর্ত্তীর্ণ হন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিদ্যায় ১৯৯০ সনে স্নাতক (সম্মান) ও ১৯৯১ সনে স্নাতকোত্তর ডিগ্রি এবং বিইউপি এর অধীন আর্মি ইনস্টিটিউট, সিলেট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি পেশাগত ডিগ্রি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ। পেশাগত প্রয়োজনে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন।

তিনি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বানেশ্বর গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মরহুম সালেহ উদ্দিন ও মাতা মরহুমা রেজিয়া বেগমের ২য় সন্তান তিনি। ব্যক্তি জীবনে রয়েছে তাঁর সহধর্মিণী কবি কাউছার জাহান লিপি এবং ৩ পুত্র সন্তান নাবিল আশরাফ শুভ, নাদিম আশরাফ সাকিব ও নাশিদ আশরাফ ওয়াফি। বড় ছেলে আমেরিকার ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটিতে পূর্ণ স্কলারশিপ পেয়ে রসায়ন বিষয়ে পিএইচডি কোর্সে অধ্যয়নরত। দ্বিতীয় ছেলে সিলেটের লীডিং ইউনিভার্সিটিতে ইংরেজি সাহিত্যে সম্মান ও তৃতীয় ছেলে সিলেটের খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির ছাত্র।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক