হিটে প্রথম বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর 

সংগৃহীত ছবি

হিটে প্রথম বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর 

অনলাইন ডেস্ক

বিশ্ব অ্যাথলেটিক্সে দুর্দান্ত সূচনা করেছেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। শনিবার (১৯ আগস্ট) হাঙ্গেরির বুদাপেস্টে ১০০ মিটার স্প্রিন্টে প্রাথমিক রাউন্ডের দৌড়ে ইমরান প্রথম হয়েছেন। তিনি ১০.৫০ সেকেন্ড টাইমিংয়ে দৌড়ে সবাইকে পেছনে ফেলেছেন।

হাঙ্গেরির বুদাপেস্ট থেকে ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু বলেন, ‘আমাদের ইমরান হিটে প্রথম হয়েছে।

বিশ্ব অ্যাথলেটিক্সে কোনো হিটে বাংলাদেশের ক্রীড়াবিদের এমন অর্জন নেই। এটা আমাদের জন্য এক ইতিহাস। ’ প্রাথমিক পর্বটি মূলত বাছাই রাউন্ড। শীর্ষ অ্যাথলেটরা সরাসরি মূল পর্বে খেলেন।
বাছাই রাউন্ডে কয়েকটি হিট হয়। সেই সকল হিটের শীর্ষস্থান অধিকারীররা মূল পর্বে জায়গা করে নেন। ’

ইমরানুর রহমান ১০০ মিটার স্প্রিন্টে হিটে তিন নম্বর লেনে দৌড়েছিলেন। তার সঙ্গে দৌড়ানো অন্য সাত প্রতিযোগী তেমন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি। ধারাভাষ্যকার এর বর্ণনা করেছেন এভাবে, 'ক্লিয়ার কাট ফার্স্ট। ’ বেশ কয়েকবারই ধারাভাষ্যকাররা বাংলাদেশের এই অ্যাথলেটের প্রশংসা করেছেন।

গত বছর আমেরিকায় অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপেও ইমরান একটি ধাপ উত্তীর্ণ হয়েছিলেন। এবারও সেই ধারাবাহিকতা বজায় রাখলেন। ওরিগনে অনুষ্ঠিত সেই বিশ্ব চ্যাম্পিয়নশীপে অবশ্য তিনি পরবর্তী রাউন্ডে দৌড়াননি। বাংলাদেশের দ্রততম মানব এই বছরের শুরুতে কাজাখস্তানে ৬০ মিটার এশিয়ান ইনডোরে বাংলাদেশকে স্বর্ণপদক এনে দিয়েছিলেন।

news24bd.tv/আইএএম