ইউক্রেনের দুই সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ সেনা নিহত

সংগৃহীত ছবি

ইউক্রেনের দুই সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ সেনা নিহত

অনলাইন ডেস্ক

ইউক্রেনের দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন। পূর্ব ইউক্রেনে একটি মিশনে যাওয়ার সময় হেলিকপ্টার দুটি বিধ্বস্ত হয় বলে সামরিক বাহিনী জানিয়েছে।

ইউক্রেনীয় সেনাবাহিনী বুধবার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এক বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে রুশ নিয়ন্ত্রিত এলাকায় একটি মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।

মঙ্গলবার ইউক্রেনের সামরিক বাহিনীর এই দুই এমআই-৮ হেলিকপ্টার কীভাবে এমন দুর্ঘটনার শিকার হলো, তা সম্পর্কে কোনো বিশদ বিবরণ পাওয়া যায়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভদা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যেটি ডোনেটস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে এবং নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।

জোড়া হেলিকপ্টার বিধ্বস্তের কারণ অনুসন্ধান করা হচ্ছে। তবে গুলি করে ভূপাতিত করা হয়েছে, এমনটা সামরিক বা সংবাদ প্রতিবেদনে বলা হয়নি।

ইয়েভেন রাকিতা নামে ইউক্রেনের বিমান বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, নিরাপত্তার কারণে দুটি হেলিকপ্টারে থাকা কর্মকর্তাদের পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

সূত্র: আলজাজিরা

news24bd.tv/আইএএম