‘ভারতকে চাপে ফেলতে’ আগেই একাদশ ঘোষণা পাকিস্তানের

‘ভারতকে চাপে ফেলতে’ আগেই একাদশ ঘোষণা পাকিস্তানের

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচটিকে ঘিরে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ। মহারণকে সামনে রেখে অপেক্ষার প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। তবে এর আগেই চমকে দিল পাকিস্তান। ‌‘ভারতকে চাপে ফেলতে’ ম্যাচের একাদশ একদিন আগেই ঘোষণা করে দিল তারা।

আগামীকাল শনিবার শ্রীলঙ্কার পাল্লেকেলেতে মুখোমুখি হবে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সাধারণত ম্যাচের আগে দুই দলের একাদশ ঘোষণা করা হয়। তবে সেই ঐতিহ্যের ব্যত্যয় ঘটিয়ে একদিন আগেই আজ শুক্রবার কোনো পরিবর্তন ছাড়াই একাদশ ঘোষণা করেছে পাকিস্তান।

এবারের আসরের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের যে দলটি নেপালের বিপক্ষে খেলেছে, ভারতের বিপক্ষেও একই দল মাঠে নামবে।

নেপালিদের বিপক্ষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম একাই ১৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন। একই ম্যাচে মিডল অর্ডার ব্যাটার ইফতিখার আহমেদ খেলেন অপরাজিত ১০৯ রানের বিধ্বংসী এক ইনিংস। এটি আবার তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ম্যাচটি পাকিস্তান জিতে নেয় ২৩৮ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেই পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়ে দেন, আজকেই একাদশ ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। হয়েছেও তা-ই। বাবর আশা প্রকাশ করেন, তার দলের মিডল অর্ডারের কাছ থেকে ভালো সমর্থন পাবে টপ অর্ডার- যেখানে ইমাম-উল-হক ও ফখর জামানের সঙ্গে তিনি নিজেও আছেন।

গত বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান।

পাকিস্তানের একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ।