মোবাইলের কলরেট পুনর্নির্ধারণের বিষয়ে যা বললেন মোস্তাফা জব্বার

সংগৃহীত ছবি

মোবাইলের কলরেট পুনর্নির্ধারণের বিষয়ে যা বললেন মোস্তাফা জব্বার

অনলাইন ডেস্ক

মোবাইল ফোনের কলরেট পুনর্নির্ধারণের কোনো পরিকল্পনা আপাতত নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সোমবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদে সরকারি দলের সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের টেবিলে উত্থাপিত তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, দেশের মোবাইল আপারেটরদের একই কলরেট করার লক্ষ্যে বিটিআরসি ২০১৮ সালের ১৩ আগস্ট সব মোবাইল ফোন অপারেটরদের জন্য কল রেট অনুমোদন করেছিল। যা পরদিন ১৪ আগস্ট থেকে কার্যকর করা হয়েছে।

এতে সর্বোচ্চ ট্যারিফ যেকোনো অপারেটরে মিনিটপ্রতি দুই টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যেকোনো অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সা নির্ধারণ করা হয়। বর্তমানে প্রচলিত কলরেট ২০১৮ সালে মার্কেট পর্যালোচনা, আর্থ-সামাজিক প্রেক্ষাপট প্রভৃতি বিশ্লেষণ করে নির্ধারণ করা হয়েছে। আপাতত কলরেট পুনর্নির্ধারণের কোনো পরিকল্পনা নেই।

মোস্তাফা জব্বার বলেন, মোবাইল অপারেটরগুলোকে একটি নির্দিষ্ট প্যাকেজ, অফার, বান্ডেলে অন-নেট এবং অফ-নেটের ভয়েস কলের ক্ষেত্রে সর্বোচ্চ ট্যারিফ যেকোনো অপারেটরে মিনিটপ্রতি ২ টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যেকোনো অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সার মধ্যে প্যাকেজ ডিজাইন করতে হয়।

সর্বোচ্চ কলরেট ২ টাকা হলেও অপরারেটরগুলো নিজেদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যম্যে ১ টাকা মিনিটের কম রেটে বিভিন্ন প্যাকেজ ডিজাইন করে থাকে।

news24bd.tv/আইএএম