বসুন্ধরা আবাসিকে বসুন্ধরা রানার্স ক্রস কমিউনিটি রান অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

বসুন্ধরা আবাসিকে বসুন্ধরা রানার্স ক্রস কমিউনিটি রান অনুষ্ঠিত

বসুন্ধরা রানার্স গ্রুপের আয়োজনে হয়ে গেল ‘বসুন্ধরা রানার্স ক্রস কমিউনিটি রান ২০২৩’। বসুন্ধরা আবাসিক এলাকায় ‘সাপোর্ট মেন্টাল হেলথ’ শিরোনামে এ দৌড়ে অংশ নেন ১৩০ জন দৌড়বিদ, যারা দেশের বিভিন্ন স্থানের রানার্স গ্রুপের সদস্য। এসময় বসুন্ধরা আবাসিক এলাকার পরিবেশ দেখে নিজেদের মুগ্ধতার কথা জানিয়েছেন তারা।  

আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টায় বসুন্ধরা আবাসিকের আই ব্লক থেকে শুরু হয় পাঁচ কিলোমিটারের দৌড়।

নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ এ দৌড় থেকে বাদ যাননি কেউ। প্রতিবছরের মতো এবারও বসুন্ধরা আবাসিক এলাকায় দেশের বিভিন্ন রানার্স গ্রুপকে আমন্ত্রিত করে বসুন্ধরা রানার্স গ্রুপ। এম ব্লক ঘুরে দৌড় শেষ হয় ফের আই ব্লকে এসে।

এ আয়োজনে অংশ নেওয়া দৌড়বিদেরা জানান, আমরা যারা রান করি, তাদের বড় একটি জায়গা হচ্ছে ক্লান্তি-চাপের বিরুদ্ধে লড়াই এবং শারীরিক ও মানসিকভাবে শক্ত থাকা।

সবচেয়ে বড় বিষয় হচ্ছে, দৌড়ের মাধ্যমে সুস্থ থাকার প্রক্রিয়া। আমরা চাই প্রতিটি মানুষ, যেকোনো বয়সের, যেকোনো দিন এটা শুরু করতে পারে। দৌড়ের মাধ্যমে পুরো বাংলাদেশে বা আমাদের এই গ্রহে যাতে মানুষের, মানুসিক এবং শারীরিক স্বাস্থ্য ভালো থাকে, তবেই সব কিছু টেকসই হবে।  

এদিকে, দৌড়াতে এসে বসুন্ধরা আবাসিকের সৌন্দর্য দেখে মুগ্ধ আমন্ত্রিতরা। এক দৌড়বিদ বলেন, বসুন্ধরাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার পরিবেশ, এর কোনো বিকল্প নেই। বসুন্ধরা রানার্সের এক সদস্য বলেন, এখানে দৌড়ের পরিবেশ অত্যন্ত ভালো। বসুন্ধরা গ্রুপ যথেষ্ট কো-অপারেটিভ। তারা যদি আমাদের দৌড়ের জন্য নির্দিষ্ট সময়ে বিভিন্ন রাস্তা বন্ধ করে দেয়, তবে যারা দৌড়বিদ, তারা খুব সুন্দরভাবে দৌড়াতে পারেন।  

দৌড় শরীরকে সুস্থ রাখে, প্রফুল্ল রাখে মনকে-এ বিষয়টি মাথায় রেখেই বসুন্ধরা আবাসিক এলাকায় প্রতিষ্ঠিত হয় বসুন্ধরা রানার্স গ্রুপ। এ গ্রুপের প্রতিটি সদস্যরা প্রতিদিন কিছু সময় ব্যয় করেন দৌড়ের পেছনে। আয়োজকেরা জানান, প্রতি বছর অব্যাহত থাকবে এমন আয়োজন।