গলায় ‘বাল্বের মালা’ ঝুলিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদ

গলায় ‘বাল্বের মালা’ ঝুলিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদ

অনলাইন ডেস্ক

লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে এবার গলায় বাল্ব ঝুলিয়ে ঘুরলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে সিলেট মহানগরীর সুরমা মার্কেট এলাকায়।

বুধবার দুপুরে নগরের সুরমা মার্কেট পয়েন্ট থেকে পদযাত্রা শুরু করেন সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার সভাপতি এহছানুল হক তাহের। লোডশেডিংয়ের প্রতিবাদে সিলেটের বিভিন্ন সড়কে পদযাত্রা করেছেন তিনি।

জানা গেছে, তাহের এসময় জিন্দাবাজার, চৌহাট্টা হয়ে আম্বরখানা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে গিয়ে পদযাত্রাটি শেষ করেন।

তাহের বলেন, প্রচণ্ড গরমে উচ্চমাধ্যমিক পরীক্ষাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা চলছে। গরমে শিক্ষার্থী থেকে সাধারণ মানুষ নাজেহাল। এ অবস্থায় মাসাধিককাল ধরে ঘন ঘন লোডশেডিং হচ্ছে।

রাত-দিন ২৪ ঘণ্টার মধ্যে অন্তত ১০/১২ বার লোডশেডিং হয়। ঘন ঘন লোডশেডিংয়ে সর্বসাধারণের কাজে ব্যাঘাত সৃষ্টি হয়।

তিনি আরও অভিযোগ করেন, তাপপ্রবাহের মধ্যে ঘন ঘন লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জনজীবন। সকাল, দুপুর, বিকেল এমনকি মধ্যরাতেও হচ্ছে লোডশেডিং। ফলে নির্ঘুম রাত কাটাচ্ছে মানুষ। সিলেটে গড়ে পাঁচ থেকে আট ঘণ্টা করে লোডশেডিং হচ্ছে।

লোডশেডিং বন্ধ না হওয়া পর্যন্ত এই দাবি নিয়ে মাঠে থাকার দৃঢ়প্রত্যয়ও ব্যক্ত করেন তাহের। তার মতে, লোডশেডিংয়ের এই ভয়াবহ অবস্থা থেকে সমাধানে বিদ্যুৎ অফিসের দায়িত্বশীল কর্মকর্তাদের মাঠপর্যায়ে কার্যকর পদক্ষেপ নেওয়া অতীব জরুরি। অন্যথায় সিলেটের জনসাধারণ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক