কপাল পুড়লো অক্ষরের 

সংগৃহীত ছবি

কপাল পুড়লো অক্ষরের 

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ যখন দরজার কড়া নাড়ছে, তখনই দুঃসংবাদটা পেলেন অক্ষর প্যাটেল। ভারতের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তিনি। চোটের কারণে তিনি ছিটকে পড়ায় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনকে। আইসিসির অনুমোদন ছাড়া বিশ্বকাপের দলে পরিবর্তন আনার শেষদিনে ১৫ সদস্যর চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিসিআই।

 

ভারতের টিম ম্যানেজমেন্ট অক্ষরের জন্য অপেক্ষা করেছে শেষ মুহূর্ত পর্যন্ত। এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরে যাওয়া ম্যাচে চোট পেয়েছিলেন অক্ষর। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষটির জন্য তাকে দলে রেখেছিলেন ভারতের নির্বাচকেরা। কিন্তু ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠতে পারেননি অক্ষর।

অন্যদিকে অভিজ্ঞ অফ স্পিনার অশ্বিন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুটি ম্যাচ খেলেছেন। এই দুই ম্যাচে তিনি উইকেট নিয়েছেন চাটি। দেশের মাটির বিশ্বকাপে প্রথম ১৫ সদস্যের যে দল দিয়েছিল ভারত, সেখানে ছিলেন না কোনো অফ স্পিনার। এছাড়া অশ্বিনকে অনেকেই মনে করেন বড় মঞ্চের খেলোয়াড়। ভারতের হয়ে ২০১১ ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে খেলেছেন অশ্বিন। ২০১১ সালে চার উইকেট পাওয়া অশ্বিন ২০১৫ বিশ্বকাপে আট ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট।

আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড–নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপ। ভারত তাদের প্রথম ম্যাচটি খেলবে ৮ অক্টোবর, চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ভারতের বিশ্বকাপ দল
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, ইশান কিষান ও সূর্যকুমার যাদব।

news24bd.tv/SHS