শাপলা চত্বর ঘিরে ব্যারিকেড, জড়ো হচ্ছেন জামায়াতকর্মীরা

সংগৃহীত ছবি

শাপলা চত্বর ঘিরে ব্যারিকেড, জড়ো হচ্ছেন জামায়াতকর্মীরা

অনলাইন ডেস্ক

রাজধানীর শাপলা চত্বরে পূর্বঘোষিত সমাবেশে যোগ দিতে আশপাশের এলাকায় জড়ো হচ্ছেন জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। যদিও শাপলা চত্বর ঘিরে ব্যারিকেড দিয়ে অবস্থান নিয়েছে পুলিশ। তবে ব্যারিকেডের ওপাশে আরামবাগ এলাকায় জামায়াত-শিবিরের হাজারো নেতা-কর্মীকে সমাগম করতে দেখা গেছে।

শনিবার (২৮ অক্টোবর) সকাল থেকেই মতিঝিলের দিকে আসতে থাকেন জামায়াতকর্মীরা।

তবে তাদের শাপলা চত্বরে ঢুকতে দেয়নি পুলিশ। এসময় আরামবাগসহ আশপাশের এলাকায় অবস্থান নেন তারা।

সকাল সাড়ে ১০টার দিকে আরামবাগ-নটর ডেম কলেজ এলাকায় দেখা যায়, পুলিশের ব্যারিকেডের অন্য পাশে জড়ো হয়ে স্লোগান দিচ্ছেন জামায়াত-শিবিরের হাজারো নেতা-কর্মী। তবে এসময় কোনো পক্ষকেই মারমুখী হতে দেখা যায়নি।

এদিকে অনুমতি ছাড়া জামায়াতকর্মীরা এখানে জড়ো হওয়ায় উদ্ভূত পরিস্থিতিতে দলটির একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার লিটন কুমার সাহা।

এর আগে শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টায় বেলা ১০টার সময় সন্দেহভাজন এক জামায়াত সমর্থককে আটক করে পুলিশ। তার নাম এস এম মিজানুর রহমান। কেন তিনি এখানে এসেছিলেন, এমন প্রশ্নের জবাবে মিজানুর বলেন, ‘আমি নেতা নই। তবে পরিস্থিতি দেখতে এসেছি। আমি জামায়াতের সমর্থক। ’

সমাবেশ কেন্দ্র করে এই এলাকায় বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি, আর্মড পুলিশ, আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন রয়েছে৷ এলাকায় এই মুহূর্তে সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  

news24bd.tv/কেআই