শ্রীলঙ্কাকে ২৪১ রানে আটকে দিলো আফগানিস্তান 

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কাকে ২৪১ রানে আটকে দিলো আফগানিস্তান 

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষ শ্রীলঙ্কা এগোচ্ছিল বড় স্কোরের পথেই। তবে মাঝের ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানিস্তান লঙ্কানদের বেঁধে ফেললো ২৪১ রানেই। শেষ ২ উইকেটে ৫৪ রান না এলে শ্রীলঙ্কা পেতো না লড়াকু পুঁজিও।  

আজ সোমবার পুনেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা।

বরাবরের মতো ইনিংসের শুরুটা ভালো হয়নি তাদের। তবে পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিসদের ব্যাটিংয়ে বড় সংগ্রহের আশায় ছিল লঙ্কানরা। তা হয়নি দলটি নিয়মিত বিরতিতে উইকেট হারানোয়। ৪৯.৩ ওভারে দলটি সবকটি উইকেট হারায় ২৪১ রান তোলার পর।

শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙে ২২ রানে। দিমুথ করুনারত্নে ফেরেন ১৫ রান করে। দ্বিতীয় উইকেট জুটিতে নিশাঙ্কা-মেন্ডিস স্কোরবোর্ডে তোলেন ৬২ রান। দারুণ খেলতে থাকা নিশাঙ্কা ৪৬ রান করে ফিরলে ভাঙে এ জুটিও। এরপর মেন্ডিস ৩৯, সাদিরা সামারাবিক্রমা ৩৬ এবং চরিথ আসালাঙ্কা ২২ রান করে ফিরলে বড় ইনিংস খেলতে পারেননি বাকিরাও।

একটা পর্যায়ে ১৮৫ রানে ৭ উইকেট হারিয়ে ২০০ রানের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছিল শ্রীলঙ্কা। তবে শেষদিকে অ্যাঞ্জেলো ম্যাথুজের ২৩ আর মহিশ তিকশানার ২৯ রানের সুবাদে সংগ্রহটা আরও বড় হয় দলটির।  

আফগানদের হয়ে আজ দুর্দান্ত বোলিং করেন পেসার ফজল হক ফারুকি। ৩৪ রান খরচ করেই ৪ উইকেট নেন তিনি। মুজিব উর রহমান ঝুলিতে পোরেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন আজমতুল্লাহ ওমরজাই ও রশিদ খান।