ফ্যামিলি কার্ড ছাড়াই মিলছে টিসিবির পণ্য  

সংগৃহীত ছবি

ফ্যামিলি কার্ড ছাড়াই মিলছে টিসিবির পণ্য  

অনলাইন ডেস্ক

রাজধানীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। নতুন এই কার্যক্রমে ঢাকা শহরের ৩০টি স্থানে ৩০০ জন করে টিসিবির গাড়ি থেকে পণ্য কেনার সুযোগ পাবেন। এখান থেকে যাদের ফ্যামিলি কার্ড নেই তারাও কম দামে কিনতে পারবেন টিসিবির পণ্য।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৯টা ৩০মিনিটে রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনের নিচে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এসময় তিনি জানান, আপাতত ঢাকায় ৩০টি ট্রাকে কম দামে পণ্য বিক্রি চলবে। তপন কান্তি ঘোষ বলেন, ঢাকায় অনেক মানুষ আছে যাদেরকে আমরা কার্ডের আওতায় আনতে পারিনি। অনেক ভাসমান মানুষ আছে যাদের জাতীয় পরিচয়পত্র নেই মূলত তাদের জন্যই এ কার্যক্রম। আজ থেকে ঢাকার ৩০ টি পয়েন্টে এ কার্যক্রম চলবে।

প্রতিটি পয়েন্ট থেকে ৩০০ জন পণ্য ক্রয় করতে পারবেন।

মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানান বাণিজ্য সচিব। ভবিষ্যতে ঢাকার বাইরেও এ কার্যক্রম চালু করার চিন্তার কথা জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী কৃষি পণ্যের দাম এখন বেশি। ডিসেম্বরে ফসল উঠবে তখন সংকট কেটে যাবে। আবহমানকাল থেকে এসময় একটু সংকট থাকে। আলু, ডিম আমদানি হচ্ছে প্রয়োজনে অন্য পণ্যও আমদানি করা হবে যাতে দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে থাকে।

টিসিবি জানায়, ট্রাক সেল থেকে তেল, ডাল, আলু, পেয়াজ এই চার ধরনের পণ্য দুই কেজি করে কিনতে পারবেন একজন ভোক্তা। প্যাকেজের দাম ৪৮০ টাকা।  

বর্তমানে ঢাকা শহরে টিসিবির কার্ডের মাধ্যমে ১৩ লাখ পরিবার এ সেবা পাচ্ছেন। ৩০ ট্রাকের মাধ্যমে মাসে দুই লাখ পরিবার সুফল পাবে বলেও জানান টিসিবি কর্মকর্তারা।

news24bd.tv/SHS