'অভাগা' কোহলিই বিশ্বকাপ সেরা 

সংগৃহীত ছবি

'অভাগা' কোহলিই বিশ্বকাপ সেরা 

অনলাইন ডেস্ক

কথায় আছে অভাগা যেদিকে যায়, সাগর সেদিকেই শুকায়। কথাটা বিরাট কোহলির সঙ্গে বেশ ভালোভাবেই যায়। আইপিএল মৌসুমের পর মৌসুম দুর্দান্ত খেলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে কখনও শিরোপা জেতা হয়নি তার। টুর্নামেন্ট সেরা হয়েও ট্রফি ছোঁয়া হয়নি তার।

এবার জাতীয় দলেও ঘটলো একই ঘটনা। এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান করেও ভারতকে বিশ্বকাপ জেতাতে পারলেন না তিনি। তাই এই বিশ্বকাপ সেরা হয়েও আক্ষেপের কোনো শেষ নেই তার।  

ঘরের মাটিতে এবারের ওয়ানডে বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন বিরাট কোহলি।

তার মতো ধারাবাহিক ছিলেন না আর কোনো ব্যাটার। শচীন টেন্ডুলকারের ওয়ানডেতে রেকর্ড ৪৯ সেঞ্চুরির রেকর্ড ভেঙে কোহলি শীর্ষে (৫০) উঠেছেন এই বিশ্বকাপ, করেছেন তিনটি শতক। ১১ ম্যাচ খেলে ৯৫.৬২ গড়ে তার রান ৭৬৫! এক বিশ্বকাপে যেকোনো ক্রিকেটারের হয়ে যা সর্বোচ্চ।  

এমন অতিমানবীয় ব্যাটিংয়ের পরও বিশ্বকাপ জিততে না পারার ব্যর্থতা হয়তো কুড়ে কুড়ে খাবে এই কিংবদন্তির।  

আজ ফাইনালেও দারুণ ব্যাটিং করেন কোহলি। শুরুতেই শুভমন গিল ফিরে যাওয়ার পর রোহিত শর্মাকে নিয়ে অস্ট্রেলিয়ান বোলারদের ভালোই জবাব দেন তিনি। তুলে নেন এই বিশ্বকাপের ষষ্ঠ ফিফটি। তবে প্যাট কামিন্সের বলে ৫৪ রান করে তিনি বোল্ড হয়ে ফিরতেই শনির দশা লাগে ভারতের। যা থেকে আর বেরোতে পারেনি স্বাগতিকরা।

ফাইনালে আজ ২৪০ রানে থামে ভারতের ইনিংস। সেই রান তাড়ায় নেমে অস্ট্রেলিয়া শুরুতে চাপে পড়লেও ট্রাভিস হেডের অনবদ্য ১৩৭ ও মার্নাস লাবুশেনের অপরাজিত ৫৮ রানের সুবাদে ৬ উইকেটে ফাইনাল জেতে অস্ট্রেলিয়া।

news24bd.tv/SHS