বিসিএল: নাঈমের সেঞ্চুরি, ইমনের আক্ষেপ

সংগৃহীত ছবি

বিসিএল: নাঈমের সেঞ্চুরি, ইমনের আক্ষেপ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীনই শুরু হলো জাতীয় ক্রিকেট লিগের (বিসিএল) ১১তম আসর। আজ চারদলীয় এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডের প্রথম দিনে শতক পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান ফোয়ারা ছুটিয়ে চলা নাঈম ইসলাম। তবে অল্পের জন্য আক্ষেপে পুড়তে হয়েছে পারভেজ হোসেন ইমনকে। ৯০ রান আউট হয়েছেন তিনি।

আজ প্রথম রাউন্ডের ম্যাচে সিলেটে উত্তরাঞ্চলের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৫৬ রান করেছে মধ্যাঞ্চল। আলোকস্বল্পতায় প্রথম দিনে মাত্র ৬২ ওভার খেলা হয়। মধ্যাঞ্চলের হয়ে ১০৩ রানে অপরাজিত আছেন নাঈম। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ৩৩তম শতক নাঈমের।

চারে নেমে খেলা ১৭৫ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছয় মারেন তিনি। নাঈম শেখ, রনি তালুকদার, সাইফ হাসানরা সুবিধা করতে না পারলেও শেষ দিকে ৪৭ রান করেন শহীদুল ইসলাম। উত্তরাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ডানহাতি পেসার মুশফিক হাসান।

অপর ম্যাচে চট্টগ্রামে দক্ষিণাঞ্চলের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে ২৪২ রান তুলেছে পূর্বাঞ্চল। উদ্বোধনী জুটিতে ১৫৮ রান তোলেন পারভেজ ও সৈকত আলী। ৭৭ রান করে সৈকত আউট হলে ভাঙে এই জুটি। পারভেজ ছুটছিলেন শতকের দিকে, তবে ৯০ রানে থামেন তিনি। ১৬৭ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা মারেন পারভেজ।

শামসুর রহমান ১৯ ও ইরফান শুক্কুর ১১ রান নিয়ে আগামীকাল দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। দক্ষিণাঞ্চলের হয়ে বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ৩ উইকেট নেন।  

উল্লেখ্য, ফ্র্যাঞ্জাইজিভিত্তিক দেশের একমাত্র প্রথম শ্রেণির টুর্নামেন্ট বিসিএলের এবারের আসর গড়ালকোনো ফ্র্যাঞ্চাইজি ও পৃষ্ঠপোষক ছাড়াই। লিগ চালাতে বাধ্য হয়ে চার দলের সবগুলোর মালিকানা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

news24bd.tv/SHS