দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

দেশের কোথাও কোথাও বইছে মৃদ্যু শৈত্যপ্রবাহ। এরমধ্যে আগামী কয়েক দিন সারাদেশে তাপমাত্রা আরও কমতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার দেশের সর্বনিম্ন ৯.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ ছাড়া রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বোচ্চ ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজার, ফেনী এবং চট্টগ্রামের সন্দ্বীপ ও সীতাকুন্ডে।

আবহাওয়া অফিস বলছে, সারাদেশে শুক্রবার রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

তবে শনিবার (২০ জানুয়ারি) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা কমতে পারে। এছাড়া রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।   

এ সময় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।
 
বৃষ্টিপাত নিয়ে আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী সোমবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বর্ধিত ৫ দিন বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।
news24bd.tv/aa