কারাগার থেকে ভোটারদের উদ্দেশে যা বললেন ইমরান খান

সংগৃহীত ছবি

কারাগার থেকে ভোটারদের উদ্দেশে যা বললেন ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (৮  ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এই নির্বাচনে অংশ নেওয়া দলের মধ্যে চর্চায় শীর্ষে রয়েছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

নির্বাচনের একদিন আগে সামাজিক মাধ্যম এক্স হ্যান্ডেলের একটি পোস্টে সমর্থকদের উদ্দেশে নির্দেশনা দিয়েছেন ইমরান।

আরও পড়ুনআইনি মারপ্যাঁচের মধ্যেই হচ্ছে পাকিস্তানের নির্বাচন

সমর্থকদের ভোটকেন্দ্রের বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থান করার নির্দেশ দিয়ে তিনি জানান, ‘আপনারা সর্বোচ্চসংখ্যক মানুষকে ভোট দিতে উৎসাহিত করুন।

পোলিং এজেন্টের হাতে ফর্ম না পৌঁছানো পর্যন্ত ভোটকেন্দ্রে অপেক্ষা করুন। চূড়ান্ত ফল ঘোষণা না হওয়া পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ের বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থান করুন। ’

উল্লেখ্য, বেলুচিস্তান প্রদেশে বুধবার নির্বাচনী অফিস লক্ষ্য করে দুটি বিধ্বংসী বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৫ জন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়েছে। খবর ডনের।

এছাড়া বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত আকারে শাহবাজ সমর্থক ও ইমরান সমর্থকদের মধ্য বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। দেশটিতে ভোটার সংখ্যা ১২৮ মিলিয়ন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। দেশটির ১২,৮৫,৮৫,৭৬০ জন নিবন্ধিত ভোটার ভোট দিতে পারবেন।

যদিও দেশটির নির্বাচন কমিশন ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাট কেড়ে নিয়েছে। ফলে দলটির নেতারা লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হয়ে। তবে ভোটারদের সুবিধার্থে বেশ কয়েকটি মিডিয়া সেল খুলেছে পিটিআই।

জানা গেছে নির্বাচনে নিরাপত্তা দিতে পাকিস্তানজুড়ে প্রায় সাড়ে ছয় লাখ নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। এর মধ্যে রয়েছে পুলিশ, বেসামরিক সশস্ত্র বাহিনী এবং সশস্ত্র বাহিনীর সদস্যরা। তিন স্তর বিশিষ্ট ব্যবস্থায় সশস্ত্র বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করবেন।

news24bd.tv/SC