প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্যানেল পরিচিতি আয়োজিত

প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্যানেল পরিচিতি

বিজিবিএ ইলেকশন

প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্যানেল পরিচিতি আয়োজিত

অনলাইন ডেস্ক

বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ) নির্বাচনে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের জয় নিশ্চিতকরণ উপলক্ষে রোববার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরা ক্লাবে তাদের প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের নির্বাচনি ইশতেহার এবং নির্বাচিত হলে বিজিবিএকে শক্তিশালী করে সদস্যদের কল্যাণে আগামী দিনে কী কী পদক্ষেপ নেওয়া হবে সেই অঙ্গীকার উপস্থাপন করা হয়। পাশাপাশি, বিজিবিএ সদস্যদের সঙ্গে গেট টুগেদারেরও ব্যবস্থা ছিল।

দীর্ঘ ১২ বছর পর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে বিজিবিএর নেতৃত্ব বেছে নেওয়ার সুযোগ করে দেওয়ায় প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

নির্বাচিত হলে গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও বায়িং হাউসের ব্যবসায়ীদের কল্যাণে নানামুখী উদ্যোগ নেওয়ার অঙ্গীকার করেন প্যানেল সদস্যরা। পাশাপাশি, বিজিবিএকে একটি শক্তিশালী প্লাটফর্মে দাঁড় করিয়ে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা।

বিজিবিএর দ্বিবার্ষিক নির্বাচন ২০২৪-২০২৬ আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। সদস্যরা ভোট দিয়ে ১৫ জন পরিচালক নির্বাচন করবেন।

দুটি প্যানেল থেকে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা হচ্ছেন— কেএফএস ফ্যাশনের আবদুল হামিদ পিন্টু, উইকিটেক্স বিডির একেএম সাইফুর রহমান ফরহাদ, সিমেক্স ডিজাইনারের এনায়েত হোসেন, এফএইচএল নিটওয়্যারের জোবায়েদ বিন ওবায়েদ, এসএমএস মুড লিমিটেডের সাইফুল হক, কবির হোসেন, আরমান মল্লিক, সাইফুন মোস্তাফিজ, রোমান মিয়া, জামিরুজ্জামান, আবদুল্লা আল মামুন, এনামুল কবির, মাহবুব হাসান, আবদুল্লাহ আল মামুন এবং কামরুল হাসান।

প্যানেল পরিচিতি অনুষ্ঠানে বিজিবিএকে গার্মেন্ট ইন্ডাস্ট্রির মেরুদন্ড উল্লেখ করে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি কাইয়ুম রেজা চৌধুরী বলেন, আমি প্রগ্রেসিভ অ্যালায়েন্সের ইশতেহার দেখেছি। এটি খুবই প্রাসঙ্গিক ও দরকারি। আমার বিশ্বাস তারা যে অ্ঙ্গীকারগুলো করেছেন সেগুলো তারা পূরণ করতে পা্রবেন। প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা বেশিরভাগই তরুণ ও প্রতিশ্রুতিশীল।

এ সময় তিনি বিজিবিএর সব সদস্যদের ঐক্য বজায় রাখার এবং দেশের স্বার্থে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের ১৪ দফা নির্বাচনি ইশতেহার ও পরিচিতি তুলে ধরা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—এস এম মান্না কচি, সাফিনা রহমান, মোহাম্মদ নাসির, মেসবাহ উদ্দিন আলী, ফজলে শামীম এহসান, মিজানুর রহমান, নাভিদুল হক প্রমুখ।

news24bd.tv/ab

সম্পর্কিত খবর