কুড়িগ্রামে প্রথমদিনে এসএসসি পরীক্ষা দেয়নি ৪৯৯ পরীক্ষার্থী

কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পরীক্ষার্থীসহ অভিভাবকদের ভিড় - নিউজ টোয়েন্টিফোর

কুড়িগ্রামে প্রথমদিনে এসএসসি পরীক্ষা দেয়নি ৪৯৯ পরীক্ষার্থী

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় মোট শিক্ষার্থী সংখ্যা ২৯ হাজার ৯৩৭ জন। এরমধ্যে, চলতি বছরের শিক্ষার্থী রয়েছে ২৫ হাজার ৯২০ জন। কিন্তু এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৫ হাজার ৪২১ জন। অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৪৯৯।

উপস্থিতির হার ৯৮ দশমিক ৭ ভাগ। এমতাবস্থায় অনুপস্থিতির কারণ খতিয়ে দেখার কথা জানিয়েছেন জেলা শিক্ষা বিভাগ।

জানা গেছে, কুড়িগ্রামে এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় ২৯ হাজার ৯৩৭ জন রেজিস্ট্রেশন করেছে। এরমধ্যে গতবছরের অকৃতকার্য শিক্ষার্থী ৪ হাজার ১৭ জন।

এছাড়াও চলতি এসএসসি সাধারণে অংশ নিচ্ছে ২২ হাজার ৬৫ জন, ভোকেশনালে ১ হাজার ৯৫৩ জন এবং দাখিলে ৫ হাজার ৯১৯ জন রয়েছে।

জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম পরীক্ষার্থী অনুপস্থিতির ব্যাপারে জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঝড়ে পরেছে নাকি অন্য কোনো কারণে অংশগ্রহণ করতে পারেনি সে ব্যাপারে খোঁজখবর নেয়া হবে। কোনো ব্যত্যয় হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

জেলার ৯টি উপজেলায় ৫৭টি সেন্টারে এবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে এসএসসি সাধারণে ৩৪টি কেন্দ্র, ভোকেশনালে ১২টি কেন্দ্র এবং দাখিলে ১১টি কেন্দ্র। পরীক্ষায় নকল ও অসাধু উপায় ঠেকাতে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দিয়ে বের হয়ে আসা এসএসসি পরীক্ষার্থী নাইমুল, হাসান তকদীর ও রাফসানজানী জানান, প্রথমদিন বাংলা পরীক্ষা ছিল। প্রশ্নপত্র তেমন কঠিন ছিল না। পরীক্ষা খুব ভালো হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, পরীক্ষা সুষ্ঠু ও সুন্দভাবে অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি।

news24bd.tv/SHS