মঙ্গলবার যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা 

শিক্ষা মন্ত্রণালয়

মঙ্গলবার যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা 

অনলাইন ডেস্ক

আগামীকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) খুলনা, রাজশাহী, ঢাকা, বরিশাল ও রংপুর বিভাগের কিছু জেলার স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৯ এপ্রিল) মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপদাহের কারণে আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শক্রমে খুলনা ও রাজশাহী বিভাগের সকল জেলার, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ জেলার, রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর জেলার এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) বন্ধ থাকবে।

তবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

 

এদিকে তাপপ্রবাহের কারণে দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসা বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২৯ এপ্রিল) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ নির্দেশ দেন।

news24bd.tv/আইএএম