মিয়ানমার সীমান্তে গ্রেনেড বিস্ফোরণে আহত সেই যুবকের মৃত্যু

ফাইল ছবি

মিয়ানমার সীমান্তে গ্রেনেড বিস্ফোরণে আহত সেই যুবকের মৃত্যু

অনলাইন ডেস্ক

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে অনুপ্রবেশের চেষ্টাকারীর ছুড়ে মারা হাত গ্রেনেডে আহত যুবক আনোয়ার সালাম মোবারক (৩২) একমাস পর মারা গেলেন।

বৃহস্পতিবার (৮ মার্চ) মধ্যরাতে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. আশিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

নিহত যুবক আনোয়ার সালাম মোবারক উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে দক্ষিণ রহমতের বিল এলাকার আবদুস সালামের ছেলে।

পালংখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আলতাজ আহমদ বলেন, ৭ ফেব্রুয়ারি মোবারক সীমান্তবর্তী জমিতে কাজ করছিলেন। এ সময় তিনি মিয়ানমার থেকে অনুপ্রবেশের চেষ্টাকারী এক যুবককে দেখতে পেয়ে আটকানোর চেষ্টা করেন। অনুপ্রবেশের চেষ্টা করা লোকটি হাতে থাকা একটি গ্রেনেড মোবারককে লক্ষ্য করে ছুড়ে মারে। এতে গুরুতর আহত হন তিনি।

পরে খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: রাখাইন রাজ্যে ব্যাপক সংঘর্ষ: গোলাগুলি-বিস্ফোরণে কাঁপছে টেকনাফ

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মোবারকের শারীরিক অবস্থা কিছুটা উন্নত হলে পরে আবারও আনা হয় কক্সবাজার জেলা সদর হাসপাতালে। দীর্ঘ একমাস চিকিৎসাধীন অবস্থায় থাকার পর বৃহস্পতিবার মধ্যরাতে তিনি মারা যান।

ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

নিহতের স্ত্রী মরিয়ম বলেন, তাদের সংসারে দুই মেয়ে ও এক ছেলে। কৃষিকাজ করেই সংসার চালাতেন মোবারক। প্রতিদিনের মতো সেদিনও জমিতে কাজ করতে গিয়ে আহত হয়েছিলেন তিনি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, মৃত্যুর ঘটনাটি আমরা শুনেছি। খোঁজ নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/DHL