তাপদাহ থেকে মুক্তি পেতে সিরাজগঞ্জে ইসতিসকার নামাজে হাজার মানুষ

তাপদাহ থেকে মুক্তি পেতে সিরাজগঞ্জে ইসতিসকার নামাজে হাজার মানুষ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে তীব্রতাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা শহরের কেন্দ্রীয় পৌর ঈদগাঁহ মাঠে, ধর্মপ্রাণ মুসুল্লিদের উদ্যোগে সলঙ্গা ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ও বিকেলে ধর্মপ্রাণ মুসুল্লিদের উদ্যোগে উল্লাপাড়া মার্চেন্টস পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় এন্ড টেকনিক্যাল কলেজ মাঠে সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে বিভিন্ন অঞ্চল থেকে আগত মুসুল্লিরা নামাজে অংশগ্রহণ করেন।

নামাজ শেষে সবাই মহান আল্লাহ পাকের কাছে মাফ চেয়ে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য রহমত কামনা করে দোয়া করেন।

এ সময় অসংখ্য মুসুল্লি অংশ নেন এবং বৃষ্টির জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন।

এসময় নামাজে অংশ নেওয়া মুসুল্লিরা জানান, দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি, সবাই খুব কষ্টে আছে গাছপালা মারা যাচ্ছে। তাই আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা ও নিজেদের পাপ স্বীকার করে আমরা বৃষ্টির আশায় নামাজ আদায় করতে এসেছি। মহান আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব।

তাই তীব্র তাপদাহ থেকে বাঁচতে মহান আল্লাহ তায়ালার কাছে বৃষ্টি প্রার্থনা করে নামাজ আদায় ও দোয়া প্রার্থনা করেছি।

তারা আরও বলেন, অনাবৃষ্টির কারণে মানুষ হাহাকার করছে। মহান আল্লাহ কোনোও কারণে আমাদের ওপরে নারাজ হয়েছেন। এ কারণে বৃষ্টি বর্ষণ বন্ধ রেখেছেন। আজকে মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করেছি। নামাজ শেষে তীব্র গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করেছি। মহান আল্লাহ আমাদের নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দেবেন এমনটাই প্রত্যাশা আমাদের সকলের।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক