নির্বাচনে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই : ইসি আহসান

নির্বাচনে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই : ইসি আহসান

পিরোজপুর প্রতিনিধি

সব প্রার্থীই সমান, কাউকে ছোট-বড় করে দেখার সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। তিনি বলেন, যেহেতু ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে, তাই এখানে কোন ধরনের প্রভাব বিস্তারের সুযোগ নেই।

কমিশনার বলেন, কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তাকে কঠোরভাবে দমন করা হবে। দেশের মানুষের প্রধান চাওয়া সুষ্ঠু নির্বাচন।

আর নির্বাচন কমিশন স্থানীয় সরকার নির্বাচনে দেশের মানুষকে সুষ্ঠু নির্বাচন উপহার দেবে।

শনিবার সন্ধ্যায় পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণবিধি এবং অন্যান্য বিষয় নিয়ে মতবিনিময় সভা শেষে প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে তিনি পিরোজপুর জেলা প্রশাসনের কার্যালয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে পিরোজপুর সদর, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলা নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

আহসান হাবিব খান আরও বলেন, অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে সুষ্ঠু ও গ্রহণযোগ্যভাবে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কমিশন ছাড়াও রাষ্ট্রপ্রধানও চাচ্ছেন আবাদ-নিরপেক্ষ ও সুষ্ঠু পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচিত অনুষ্ঠিত হোক।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক মো. জামিল হাসান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মিজানুর রহমান সহ র‍্যাব, বিজিবি ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাবৃন্দ।

সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি। সভায় পিরোজপুর সদর, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলা নির্বাচনে অংশ নেওয়া সব চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী উপস্থিত ছিলেন। আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক