সৌদিতে পিকআপ উল্টে চার প্রবাসী নিহত

সৌদিতে পিকআপ উল্টে চার প্রবাসী নিহত

অনলাইন ডেস্ক

সৌদি আরবের উত্তর-পশ্চিমের শহর তাবুকে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। তারা সবাই প্রবাসী বলে জানা গেছে। এই দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম আল মারসদ।

আল মারসদ বলেছে, গতকাল শনিবার তাবুক শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মরুভূমির রাস্তায় শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ট্রাক উল্টে এই দুর্ঘটনা ঘটেছে।

তবে দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বন্দর নগরী জেদ্দা থেকে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়ে ট্রাকটি। শ্রমিকদের সংখ্যা বেশি হওয়ায় অনেকেই গাড়ির পেছনের অংশে চড়েছিলেন। খবর পাওয়ার পরপরই শ্রমিকদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে রেড ক্রিসেন্টের টিম ও হেলিকপ্টার মোতায়েন করা হয়।

সম্প্রতি বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে সৌদি সরকার কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করলেও থামছে না দুর্ঘটনা। চলতি মাসের শুরুর দিকে সৌদিতে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ২২ জন আহত হন। এছাড়া গত জানুয়ারিতে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুহাইল শহরে গাড়ির মুখোমুখি সংঘর্ষে চার যুবক নিহত হন।

গত সেপ্টেম্বরে উত্তর-পশ্চিম সৌদি আরবের আল ওয়াজ উপকূলীয় এলাকায় একটি বাস উল্টে চারজন নিহত এবং সাতজন আহত হন। সৌদি আরবের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে দেশটিতে সড়ক দুর্ঘটনায় অন্তত ৪ হাজার ৫৫৫ জন নিহত হয়েছেন।

news24bd.tv/SHS