বায়তুল মোকাররমে হাজারো রোজাদারের মাঝে বসুন্ধরার ইফতার

বায়তুল মোকাররমে প্রতিদিন ৩ হাজার মানুষ ইফতার করছে।

বায়তুল মোকাররমে হাজারো রোজাদারের মাঝে বসুন্ধরার ইফতার

নিজস্ব প্রতিবেদক

পুরো রমজান জুড়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ১ লাখ রোজাদারদের ইফতার আয়োজন করেছে দেশের সর্ব বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। যেখানে প্রতিদিন ৩ হাজার মানুষ ইফতার করছে। কর্ম ব্যস্ততায় যেসকল মানুষ বাসায় যেতে পারেন না এমন সব শ্রেণি পেশার মানুষ এক সাথে বসে উপভোগ করছে মহৎ এ উদ্যোগ। তৃপ্তি ভরে ইফতার করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও এমডির দীর্ঘায়ু ও সাফল্য কামনা করেন সবাই।

কেউ দিন মজুর, কেউ ব্যবসায়ী, পথচারী কিংবা পেশাজীবি এক সাথে বসে ইফতার করছেন। সময় আর ব্যস্ততায় যারা বাসায় যেতে পারেন না তাদের জন্য এমন আয়োজন করছে দেশের সুনামধন্য সর্ব বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

মুসুল্লি কমিটির সার্বিক তত্ত্বাবধানে প্রতিদিন ৩ হাজার রোজাদার এক সাথে বসে এখানে ইফতার করেন। এমন মহৎকর্মের জন্য উদ্যোক্তাতাদের সুস্থতা ও সাফল্য কামনায় দোয়া করেন তারা।

প্রথম রমজান থেকে এরইমধ্যে প্রায় ৭০ হাজার মানুষ ইফতার করছে বসুন্ধরার এ আয়োজনে। পুরো মাস জুড়ে আয়োজন করা হবে ১ লাখ রোজাদারের জন্য ইফতার।

মুসুল্লি কমিটির সভাপতি বলেন, এখানে সর্ব শ্রেণির মানুষ ইফতার করতে আসে। ডাক্তার-ইঞ্জিনিয়ার সবাই ইফতার করতে আসে। মূলত যারা নামাজ পড়তে আসে তারাই এখানে ইফতার করে। আমাদের প্রচুর স্বেচ্ছাসেবক রয়েছে যারা এখানে সহযোগিতা করে। এছাড়া প্রতিদিন একজন ইমাম ইফতারের পূর্বে এখানে দোয়া পাঠ করে, কেননা ইফতারের আগে দোয়া কবুল হয়।

কমিটির আরেক সদস্য বলেন, এটা নিঃসন্দেহে একটা বড় আয়োজন। একটা মাইলফলক। আরো যারা বড় শিল্প প্রতিষ্ঠান আছে, শিল্পপতি আছে তাদেরও এগিয়ে আসা উচিত। তবেই এই আয়োজনটা একটা মডেল হয়ে দাঁড়াবে।

তিনি আরও বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরে আমাদের কমিটির প্রধান উপদেষ্টা। উনার সম্মানে আয়োজিত এই ইফতার আয়োজনে আমরা স্বাচ্ছন্দবোধ করি।   

শুধু বায়তুল মোকাররমেই নয় পুরো রমজান জুড়ে শহরের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায়ও ইফতার আয়োজন করছে বসুন্ধরা গ্রুপ।

news24bd.tv/DHL