উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে ধোঁকাবাজি, প্রহসন, প্রতারণা: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে ধোঁকাবাজি, প্রহসন, প্রতারণা: মঈন খান

অনলাইন ডেস্ক

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ধোঁকাবাজি, প্রহসন ও প্রতারণা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান এই নির্বাচনে তার দল অংশ নেবে না বলে জানিয়েছেন। সদ্য কারামুক্ত যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীরের পরিবারের খোঁজ নিতে গিয়ে বুধবার (৩ এপ্রিল) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

মঈন খান বলেন, আমরা একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। জনগণ চাইলে আমরা নির্বাচনে যাব।

এই সরকারকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। বিএনপির কোনো নেতাকর্মী হতাশ নয়। শান্তিপূর্ণ আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে সরকারকে হটিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

আরও পড়ুন: রাষ্ট্রযন্ত্রকে দলীয়করণ করা হয়েছে: মির্জা ফখরুল

তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক না দেয়াতে অবাক হয়েছি।

এর মধ্য দিয়ে প্রমাণ হয়েছে যে বাংলাদেশের মানুষ নৌকাকে প্রত্যাখান করেছে এবং আওয়ামী লীগ বিষয়টি স্বীকার করে নিয়েছে। নির্বাচনে হারার ভয়ে তারা নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়ে দিয়েছে।

এ সময় আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে আর বিএনপি মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে বলেও মন্তব্য করেন তিনি।

বিরোধী দলের বিরুদ্ধে ১ লাখ মামলা দেওয়া হয়েছে দাবি করে ড. মঈন খান বলেন, পৃথিবীতে অন্য কোনো দেশের বিরোধী দলের নেতাকর্মীদের নামে এত মামলা নেই, এত নির্যাতন-নিপীড়ন করা হয় না। এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে দেশ রয়েছে ২০০টি। অনেক অত্যাচারী সরকারই আছে। কিন্তু কোনো সরকার বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এত মামলা দেয়নি।

news24bd.tv/ab