সিরিয়ার বিমানঘাঁটিতে ইসরাইলের হামলা, সেনা নিহত

সিরিয়ার টি-৪ বিমানঘাঁটিতে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ার বিমানঘাঁটিতে ইসরাইলের হামলা, সেনা নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় হোমস শহরের টি-৪ বিমানঘাঁটিতে হামলা চালিয়েছে ইসরাইল। এতে সিরিয়ার এক সেনা নিহত ও দুজন আহত হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর দিয়েছে।

এদিকে সিরিয়ার সামরিক অবস্থানে এ হামলার জন্য ব্যক্তিগতভাবে নির্দেশ দিয়েছেন বলে স্বীকার করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সিরিয়ার সামরিক সূত্রের বরাতে গণমাধ্যম জানায়, রোববার মাঝরাতের পর এ হামলা হয় এবং এতে দুই সেনা আহত ও একটি অস্ত্র গুদাম ক্ষতিগ্রস্ত হয়েছে। ইসরাইলের হামলার সময় সিরিয়ার সেনারা বহুসংখ্যক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়েছে।

রাজধানী দামেস্কের কাছে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলার একদিন পর সেনারা হোমস শহরের টি-৪ বিমানঘাঁটিতে হামলা করল। দামেস্কের হামলায় ব্যবহৃত ক্ষেপণাস্ত্রগুলো ভূপাতিত করতে সক্ষম হয় সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, শনিবার শেষ বেলায় সিরিয়া থেকে দুটি রকেট দিয়ে ইসরাইলে হামলা হয়েছে; এর জবাবে ওই বিমান হামলা করা হয়।

তিনি বলেন, আমাদের ভূখণ্ডে কোনো হামলা আমরা সহ্য করব না বরং আমাদের বিরুদ্ধে যেকোনো আগ্রাসনের কঠোর জবাব দেব।  

তিনি সিরিয়ায় ইরানি সামরিক উপদেষ্টাদের অবস্থানেও হামলার হুমকি দিয়েছেন। তিনি দম্ভোক্তি করেন, যারা আমাদের আঘাত করার চেষ্টা করবে আমরা তাদের নিকৃষ্টভাবে আঘাত করব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর