চেতনানাশক-মুখোশ সহ হুজিবির ছয় সদস্য গ্রেপ্তার

চেতনানাশক-মুখোশ সহ হুজিবির ছয় সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

চেতনানাশক পদার্থ-চাপাতি-চাকু-মুখোশ-খেলনা পিস্তল সহ হরকাতুল জিহাদ আল ইসলাম বাংলাদেশের (হুজিবি) ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বাড্ডার সাতারকুলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার বেলা ১১ টার দিকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম। তিনি জানান, তাদের কাছ থেকে ১০০ মিলি লিটার চেতনানাশক পদার্থ, একটি চাপাতি, তিনটি চাকু, দুটি মুখোশ ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ধরা পড়া জঙ্গি বিল্লাল হোসেন সাতজনকে নিয়ে একটি গ্রুপ তৈরি করে। গোয়েন্দা তথ্য বিশ্লেষণ ও জিজ্ঞাসাবাদে তারা জানান, এই গ্রুপ মূলত ডাকাতির সঙ্গে জড়িত। তাদের সংগঠন পরিচালনা, সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে নতুন সদস্য সংগ্রহ ও ডাকাতিকে তারা পেশা হিসেবে বেছে নিয়েছে। তারা ক্লোরোফর্ম দিয়ে অজ্ঞান করে ডাকাতি করত।

এই গ্রুপের উদ্দেশ্য হলো ডাকাতি করে লুট করা অর্থ তাদের সংগঠন গোছানোর কাজে ব্যবহার করা।

মনিরুল ইসলাম বলেন, গ্রুপের মূল নেতা মো. উজ্জ্বল ওরফে রতন একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আটক রয়েছেন। তার নির্দেশনায় এই গ্রুপটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। এর আগে হুজিবির ১২ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল। যারা ডাকাতি ও ছিনতাইয়ে জড়িত ছিল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর