সরকারি চাল বিক্রি ও মজুদ, ২ আ.লীগ নেতা বহিষ্কার

সরকারি চাল বিক্রি ও মজুদ, ২ আ.লীগ নেতা বহিষ্কার

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

নাটোরের সিংড়ায় সরকারি ১০টাকা কেজির চাল বিক্রি ও মজুদের অভিযোগে উপজেলার সুকাশ ইউনিয়নের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আউয়াল হোসেন স্বপন ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ইউপি সদস্য শাহিন শাহকে বহিষ্কার করেছে দল।

আজ রোববার (১২ এপ্রিল) দলীয় গঠনতন্ত্রের ধারা ৪৭ (ঞ) মোতাবেক ওই ২ নেতাকে বহিষ্কার করা হয়।

সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হালিম মোহাম্মদ হাসমতের স্বাক্ষরিত এক আদেশ সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

বহিষ্কারের আদেশ সূত্রে জানা যায়, গত ৭ এপ্রিল সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া এলাকায় সরকারি ১০ টাকা কেজির ১৩ বস্তা চাল ও ৮ এপ্রিল একই ইউনিয়নের শারুপাড়া গ্রামে চাল ব্যবসায়ী রহমত আলীর এক আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে ১৪৪০ কেজি সরকারি চাল উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।

এ ঘটনায় শাহিন শাহকে সরকারি চাল মজুদের অপরাধে মামলায় কারাগারে পাঠানো হয়। দণ্ডবিধি ১৮৬০ সালের আইনে ১৮৮ ধারায় সরকারি চাল বিক্রির অপরাধে স্বপনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট নাসরিন বানু’র আদালত।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন জানান, ইউনিয়ন আওয়ামী লীগ তাদের অব্যাহতি দিয়েছে। উপজেলা আওয়ামী লীগ বহিষ্কারের সুপারিশ করে জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পত্র প্রেরণ করছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কোভিড-১৯ মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন, সে
নির্দেশ অমান্য করে দলীয় শৃংখলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিকভাবে অনিয়ম প্রমানিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর