চালককে হত্যা করে অটো ছিনিয়ে বিক্রিকালে ধরা

চালককে হত্যা করে অটো ছিনিয়ে বিক্রিকালে ধরা

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর থেকে

গাজীপুরের শ্রীপুরে এক কিশোর অটো চালককে হত্যা করে তার অটো ছিনিয়ে নিয়ে বিক্রি করতে গিয়ে ইমন (১৯) নামের এক ঘাতককে স্থানীয়দের সহায়তায় আটক করেছে শ্রীপুর থানা-পুলিশ।

এসময় ঘাতকের দেওয়া তথ্য মতে শনিবার গভীর রাতে নয়নপুর-বরমী সড়কের দরগাচালা মাঝের টেক এলাকার গভীর বন থেকে নিহত হৃদয়ের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত হৃদয় (১২) উপজেলার কাওরাইদ ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের মো. সেলিম মিয়া মিয়ার ছেলে। এ ঘটনায় পুলিশের হাতে আটক অভিযুক্ত ইমন (১৯) একই এলাকার মো. সুমন মিয়ার ছেলে।

হৃদয় অটোরিক্সা চালক হলেও ইমন অটোরিক্সা গ্যারেজে কাজ করতো।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আশিষ কুমার জানান, নিহত হৃদয় মাঝে মধ্যেই চাচার অটোরিক্সা চালাতো। শনিবার বিকেল সাড়ে চারটার দিকে ঘাতক ইমন একটি অটোরিক্সার ব্যাটারী কেনার জন্য ভাড়ায় হৃদয়ের অটোরিক্সাযোগে বের হয়। পরে কাওরাইদ এলাকা থেকে নয়নপুর-বরমী সড়কের মাঝের চালা টেক এলাকার নির্জন জায়গায় নিয়ে যায় হৃদয়কে।

ওই সময় কৌশলে জঙ্গলের ভেতর  রশি ও জঙ্গলের মোটা লতা দিয়ে হৃদয়কে শ্বাসরোধে হত্যার পর তার মাথা মাটির নিচে পুঁতে ফেলে। পরে হৃদয়ের অটোরিক্সা নিয়ে বরমী পাঠানটেক এলাকার তোফায়েল মিয়ার গ্যারেজে বিক্রি জন্য নিয়ে যায় ইমন। এসময় গ্যারেজ মালিক তোফায়েল ছিনতাই হওয়া অটোরিক্সাটি পঁয়ত্রিশ হাজার টাকায় কেনার প্রস্তাব দিয়ে এক হাজার টাকা অগ্রিম প্রদান করে ইমনকে। পরে কৌশলে অটোরিক্সার প্রকৃত মালিকানা খুঁজতে ইমনকে আটক করে তাঁর মায়ের মোবাইল ফোনে কথা বলতে চায়, এ ঘটনা সাথে সাথে অন্যান্য চালকরা অবহিত হলে অটোরিক্সাটি ইমনের নয় বলে তারা নিশ্চিত করেন। খবর পেয়ে কিছু সময়ে মধ্যেই প্রকৃত মালিক হৃদয়ের চাচা ঘটনাস্থলে আসেন।

পুলিশ আরো জানায়, এসময় স্থানীয় ওয়ার্ড সদস্যসহ এলাকাবাসীরা হৃদয়ের ব্যাপারে ইমনকে জিজ্ঞাসাবাদ করে। এসময় তার কাছ হতে হৃদয়ের মুঠোফোনও উদ্ধার করা হয়। এক পর্যায়ে সে ঘটনার বিবরন দিলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ইমনের দেওয়া তথ্যমতে হৃদয়ের লাশ উদ্ধার করে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, খবর পাওয়ার সাথে সাথেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইমনের দেওয়া তথ্য মতে মাথা মাটিতে পুঁতে রাখা অবস্থায় লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থ্যা প্রক্রিয়াধীন রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

‘‌তারেক রহমান করোনা আক্রান্ত এ খবর মিথ্যা’

তারেক রহমান করোনা আক্রান্ত নন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, এমন মনগড়া, অসত্য তথ্য প্রকাশিত হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এ তথ্যগুলো মিথ্যা, বানোয়াট এবং বিভ্রান্তিমূলক।

রোববার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিজভী আরও বলেন, কিছু ব্যক্তি বা গোষ্ঠী হীন স্বার্থ চরিতার্থ করতে তারেক রহমান ও তার পরিবার সম্পর্কে এ ধরনের মনগড়া মিথ্যা তথ্য ছড়াচ্ছে। পরম করুণাময় আল্লাহরর অশেষ রহমতে তিনি ও তার পরিবারের সদস্যরা সুস্থ ও সুরক্ষিত আছেন। তারা যুক্তরাজ্যে করোনা ভাইরাস  রোধকল্পে প্রবর্তিত সব আইন মেনে চলছেন।

তিনি বলেন, বিভিন্ন সময়ে জিয়া পরিবার নিয়ে মনগড়া তথ্য পরিবেশন করা হয়েছিল। এখন করোনাভাইরাস দুর্যোগের মধ্যেও তা অব্যাহত রয়েছে। আমরা সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানাচ্ছি। একইসঙ্গে তারেক রহমান এবং তার পরিবার সম্পর্কে ভিত্তিহীন ও কাল্পনিক তথ্য প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর